(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)ঘণ্টায় দেড়শ কিলোমিটার বেগে ছুটবে ট্রেন। দ্রুততম সময়ের মধ্যে পঞ্চগড় থেকে ঢাকা যাতায়াত করতে পারবে মানুষ। সেই লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

শনিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী এলাকায় ঢাকা-বাংলাবান্ধা সড়কের পঞ্চগড় অংশে প্রায় ১১ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, রেলপথের পাশাপাশি পঞ্চগড় থেকে ঢাকা পর্যন্ত ৬ লেন সড়কের কাজ শেষ হলে যোগাযোগব্যবস্থা আরো সহজ হয়ে উঠবে। এ এলাকার মানুষ সকালে ঢাকা পৌঁছে কাজ সেরে আবার বিকেলে বাড়ি ফিরতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহাপরিকল্পনা নিয়ে দেশকে সব দিক থেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু কিছু মানুষ ধর্মের নামে বিভিন্ন বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা ধর্মের ফতোয়া দিয়ে মানুষের মাঝে বিভেদ তৈরি করছে। তাদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য মন্ত্রী সকলের প্রতি আহ্বান জানান। প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে ঢাকা-বাংলাবান্ধা সড়কের পঞ্চগড় অংশে প্রায় ১১ কিলোমিটার সড়ক প্রশস্ত করা হবে। বর্তমানে ১৮ ফুট সড়কটির দুই পাশে ৫ ফুট করে প্রশস্ত করা হবে। পরে মন্ত্রী ময়দানদিঘী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও ময়দানদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন করেন।

এসময় অন্যদের মধ্যে সওজের রংপুর অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সওজ দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সরুজ মিয়া, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, পঞ্চগড় আদালতের পিপি আমিনুর রহমান ও পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগে ফিরোজ আখতার উপস্থিত ছিলেন।