(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আরও ১২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। আজ শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে মাতারবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঘটনাটি ঘটে।

মাতারবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার ইয়াকুব আলী জানান, মাতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পার্শ্ববর্তী আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার বার্ষিক সভা চলছিল। সকাল সাড়ে দশটার দিকে সেখানে বেলুন বিক্রেতাকে ঘিরে অনেকগুলো শিশু বেলুন দেখছিল। এ সময় হঠাৎ করে বেলুনে গ্যাস দেওয়ার জন্য আনা সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে চারদিকে চিৎকার-চেচামেচি শুরু হয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই মোহাম্মদিয়া মসজিদিয়া সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসার ছাত্র ও মাতারবাড়ির দক্ষিণ মিয়াজী পাড়ার জাহাঙ্গীর আলম প্রকাশ ও লামিয়া দম্পতির ১১ বছরের শিশু আহর খান প্রকাশ নিহত হয়। আহত হয় শিশুসহ আরও ১২ জন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কক্সবাজারের মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মাতারবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। সেখানে আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার বার্ষিক সভায় এক বৃদ্ধ বেলুন বিক্রি করতে এসেছিলেন। বেলুনে গ্যাস দেওয়ার জন্য তার আনা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ওই শিশু নিহত হয়। এ সময় ওই বেলুন বিক্রেতাসহ আরও ১২ জন আহত হন। আহতদের চকরিয়া দুলহাজারা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

-ডেস্ক রিপোর্ট