-ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম) ফায়ার সার্ভিস বলছে ভোর ৫ টা ৪৫ মিনিটে গুলশান-১ নম্বরে ডিএনসিসি মার্কেটের একটি অংশে আগুন লাগে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়েছে ওই মার্কেটের কাঁচাবাজারের একটি অংশে আগুন লেগেছে।

তবে আগুন কিভাবে লাগলো ও কতটা ব্যাপক সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছিলো

এর আগে ২০১৭ সালের জানুয়ারিতেও এই মার্কেটে অগ্নিকাণ্ডে বহু দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছিল।

এবার বনানীর আবাসিক ভবনে আগুন

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের রেশ না কাটতেই আবারো বনানী এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে আগুন ছড়িয়ে ভয়াবহ রূপ নেয়ার আগেই ভবনের বাসিন্দা ও ফায়ারসার্ভিস সদস্যরা তা নিভিয়ে ফেলেন।

গতকাল বেলা আড়াইটায় বনানীর ২৩ নম্বর সড়কের ৪৩ নম্বর ৬ তলা ভবনের একটি রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এ দিকে, আগুনের খবর ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে ভবনের বাসিন্দারা হুড়োহুড়ি করে নিচে নেমে আসেন। ফায়ার সার্ভিস সদর দফতরের সিনিয়র স্টেশন ম্যানেজার শাহজাহান শিকদার বলেন, বেলা আড়াইটায় আগুনের খবর পেয়ে এফআর টাওয়ারে কর্মরত ফায়ারসার্ভিসের কর্মীরা ভবনটিতে ছুটে যান।
তিনি বলেন, আগুনের খবর পেয়ে ফায়ারসার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই ভবনটির বাসিন্দারা আগুন প্রায় নিভিয়ে ফেলেন। ফায়ারসার্ভিসের কর্মীরা গিয়ে পুরোপুরি নির্বাপণ করেন। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ছাড়া আর কোনো আশঙ্কা নেই বলেও তিনি জানান। ৬ তলা ভবনটির চার তলার রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত।
ভবনটির পাঁচতলার বাসিন্দা মুন্নি বেগম বলেন, চারতলার রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। পরে বাসিন্দারা গিয়ে তা নিভিয়ে ফেলেন। আগুন লাগার পর ছড়িয়ে পড়লে আবাসিক ভবনটিতে থাকা লোকজন আতঙ্কিত হয়ে দ্রুত রাস্তায় নেমে আসেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা ১২টা ৫৫ মিনিটে আগুনের বনানীর ২২ তলাবিশিষ্ট এফআর টাওয়ারে আগুন লাগে। খবর পেয়ে একে একে ফায়ারসার্ভিসের ২৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। উদ্ধারকাজে যোগ দেন সেনা, নৌ এবং বিমান বাহিনীর সদস্যরা। এই ঘটনায় ২৫ জনের মৃত্যু হয়। আহত হন অনেকে। -ডেস্ক