(দিনাজপুর ২৪.কম) গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে দুই স্কুল শিক্ষার্থীর বাল্য বিয়ে পণ্ড হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তারের হস্তক্ষেপে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের ধনপুর ও দিঘুয়া গ্রামে এ বাল্য বিয়ে দুটি বন্ধ হয়।

জানা গেছে, উপজেলার ধনপুর ও দিঘুয়া গ্রামে দুটি বাল্য বিয়ে হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজিজুর রহমানসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ধনপুর গ্রামের মো. শহিদুল্লাহ ও দিঘুয়া গ্রামের তরব আলীর বাড়িতে অভিযান চালায়। এ সময় তারা হস্তক্ষেপ করে ধনপুর গ্রামের শহিদুল্লার কন্যা শাহনাজ আক্তার ও তরব আলীর কন্যা লিজা আক্তারকে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা করেন।  প্রাপ্তবয়ষ্ক না হওয়া পর্যন্ত  তাদের বিয়ে দিবে না বলে প্রশাসনের কাছে মুচলেকা দেন ওই দুই পরিবার। শাহনাজ উপজেলার সাওরাইদ দাখিল মাদ্রাসার ৯ম শ্রেণি ও লিজা সাওরাইদ উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণির ছাত্রী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ শাখার চেয়ারম্যান আমিনা আক্তার, স্থানীয় ইউপি সদস্য মো. সেলিম শেখ।(ডেস্ক)