(দিনাজপুর২৪.কম)  আওয়ামী লীগ ‘গণতন্ত্রকে বাকশালের বোরখা পরিয়ে দিয়েছে’ মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব:) আ স ম হান্নান শাহ বলেছেন, এই সরকারের কাছে গণতন্ত্রের কোন মূল্য নাই। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘গণতন্ত্র রক্ষার আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভূমিকা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
 খালেদা জিয়া ‘ষড়যন্ত্র করার জন্য লন্ডনে গিয়েছেন’ বলে সরকারি সমালোচনা প্রত্যাখ্যান করে  হান্নান শাহ বলেন, কোনো ষড়যন্ত্র করার জন্য নয়, দল পুনর্গঠন ও সংস্কারের ব্যাপারে তারেক জিয়ার সাথে আলোচনা করার জন্য তিনি লন্ডনে গিয়েছেন।
হান্নান শাহ বলেন, সেখানে বিএনপি চেয়াপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের মধ্যে যে আলোচনা হবে তাতে দেশ ও জনগণের উপকার হবে।
তবে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, মূলত চোখের চিকিৎসার জন্য খালেদা জিয়া লন্ডনে গেছেন।
স্বৈরাচার এবং বিশ্ববেহায়া এক সাথে মিলে বিষে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এই বিষ ঊনিশ-বিশ নয়। এই বিষ হচ্ছে প্রকৃত বিষ। তারা দেশকে ধ্বংস করতে চাইছে।
তিনি বলেন, যুব লীগ-ছাত্র লীগসহ আওয়ামী লীগের ৭ হাজার নেতা-কর্মীকে অস্ত্র দেওয়া হয়েছে । তারা যততত্র তা ব্যবহার করছে। অথচ তাদের অস্ত্র পাওয়ার কোনো যোগ্যতা নেই।
তিনি বলেন, সারা দেশ আজকে কারাগারে পরিণত হয়েছে। কারাগারে যেমন কথা বলার চলাফেলার স্বধীনতা নেই।
এ সময় তিনি বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য সচেষ্ট আছে।আর বাকশাল গ্রুপ গণতন্ত্রকে নস্যাৎ করার জন্য সচেষ্ট আছে।
জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি ভাইস-চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেযারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সংগঠনের ঢাকা মহানগরের সভাপতি প্রফেসর মোহাম্মাদ শফিকুল ইসলাম প্রমুখ। -ডেস্ক