(দিনাজপুর২৪.কম) জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মাদক দ্রব্যের ছোবল থেকে যুব সমাজকে রক্ষার একমাত্র কৌশল খেলাধুলা উল্লেখ করে বলেন আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর সীমান্ত  বর্তী দিনাজপুর জেলাকে মাদকমুক্ত করতে ফুটবল, ক্রিকেট, হকিসহ ক্রীড়া অঙ্গনকে আলোকিত করে তোলা হয়েছে। ৬কোটি টাকা ব্যয়ে দিনাজপুর স্টেডিয়াম, ৪০ লক্ষ টাকা ব্যয়ে ক্রীড়া পল্লীসহ বিভিন্ন ভাবে উন্নয়ন করা হয়েছে। দিনাজপুর শহর এখন ক্রীড়া শহর হিসেবে রুপ নিয়েছে। বিকেল থেকেই খেলাধুলা আর ক্রীড়ার নৈপুর্ণতায় ভরপুর হয়ে উঠে শহর। হুইপ ইকবালুর রহিম গতকাল শুক্রবার দিনাজপুর বড় মাঠে  আসাদুজ্জামান (জামু) স্মৃতি হকি প্রতিযোগীতায় চুড়ান্ত খেলার বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
খেলা শেষে চ্যাম্পিয়ান ও রার্নাসআপের মধ্যে পুরষ্কার বিতরন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, বিশেষ অতিথি দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। হকি টুর্ণামেন্ট কমিটির আহবায়ক মতিউর রহমান মতির সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক  সুব্রত মজুমদার ডলার, দিনাজপুর চেম্বার অব কর্মাসের সভাপতি মোসাদ্দেক হুসেন, শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম প্রমুখ। টুর্ণামেন্টে ৮টি দল অংশগ্রহন করে। চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় ৩-০ গোলে জুবলী হাই স্কুলকে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে। জুবলী হাই স্কুল রার্নাসআপ।
উল্লেখ্য, ঢাকা থেকে দিনাজপুর আসার পথে এক মর্মান্তিক সড়ক দূঘটনায় আসাদুজ্জামান জামু ও তার পিতা সিরাজুল ইসলাম মৃত্যুবরণ করেন। তারপর থেকেই ছোট ভাই মুন্না এই হকি টুর্ণামেন্টের আয়োজন করছে জামু স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে।