(দিনাজপুর২৪.কম)  দেশের খেলাধুলা আরো এগিয়ে যাবে এই আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলার সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপই তার সরকার গ্রহণ করবে। তিনি খেলাধুলায় উৎসাহ এবং সহযোগিতা প্রদান করতে সমাজের বিত্তবান, জনপ্রতিনিধিসহ সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান। প্রধানমন্ত্রী বলেন, ‘এই খেলাধুলার জন্য আরো সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। আমরা ইতোমধ্যেই সিদ্ধান্ত নিয়েছি সেই ব্যবস্থা আমরা করবো। কাজেই আমরা চাই এই খেলাধুলার দিকে সকলকে আরও মনোনিবেশ করবেন।’ তিনি বলেন, ‘আমাদের লক্ষ্যই হচ্ছে আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলার দিকে আরো নজর দিক। এগিয়ে যাক। ’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৬’ এবং ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৬’-এর ট্রপি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন,‘ আমি এইটুকুই চাই খেলাধুলার মধ্যদিয়ে আমাদের ছেলে-মেয়েরা দেশপ্রেমিক হবে, দেশের দিকে আরো নজর দেবে।’
শেখ হাসিনা বলেন, আমাদের শিক্ষক-অভিভাবক এবং আমাদের যারা জনপ্রতিনিধিরা আছেন বিভিন্ন স্তরে, যারা একটু স্বচ্ছল ব্যক্তি আছেন এবং প্রত্যেক এলাকার এলাকাবাসী- সকলকেই আমি আহবান জানাবো যে, খেলাধুলার প্রতি আমাদের ছেলে-মেয়েরা মনোনিবেশ করেছে, তাদেরকে আরো উৎসাহ প্রদান করতে হবে। এর সাথে সাথে সবধরনের সুযোগ-সুবিধা স্কুলগুলো যেন পায় সেই ব্যবস্থা তারা করবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি। অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, ফুটবল ফেডারেশনে সভাপতি গাজী সালাহউদ্দিনসহ মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং সরকারের উচ্চ পর্যায়েরর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।