মহাদেব কুমার দাস (দিনাজপুর২৪.কম) খুলনায় প্রথমবারের মত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহদিতে নামমাত্র মূল্যে শিক্ষা উপকরণ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরীরর খালিশপুরের স্যাটেলাইট স্কুলের মিলনায়তনে স্কুল ফেয়ার নামে এ কার্যক্রমের উদ্ধোধন করেন সহকারী প্রাধমিক শিক্ষা কর্মকর্তা কামরুননাহার। স্যাটেলাইট সরকারী প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা শাহজাদী রহমান সুমীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজমুন নাহার ও দিপ্পাল বিশ্বাস,নূরানীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা সুলতানা।
এছাড়াও সহযোগী প্রতিষ্ঠান পেটপ্যাচের পরিচালক মোঃ শাকিলুর রহমান এবং মার্চ এডুকিট কোম্পানীর বিভাগীয় সমন্বয়কারী সাংবাদিক সুনীল দাসসহ স্কুলের শিক্ষকবৃন্দ ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। দেশীয় সংস্থা ফেটপ্যাচ ও জার্মানীর ভাইব্রেদুতের যৌথ আয়োজনে স্কুল ফেয়ারে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় ৯০ টাকায় জ্যামিতি বক্স ৬ টাকায় ৮০ টাকার পরীক্ষা দেওয়া ক্লিপবোর্ড ৫ টাকায়, ১টি রুলার ১ টাকাসহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ স্বল্পমূল্যে কিনতে পারবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উদ্যোক্তরা উল্লেখ করেন বিদেশ থেকে সংগৃহীত অর্থে সারা দেশের স্কুলে নামমাত্র মূল্যে সব ধরনের শিক্ষা উপকরণ বিক্রয়ের এই কার্যক্রম সমগ্র অঞ্চলে ছড়িয়ে দিতে দিতে পাড়লে সাধারণ ও গরীব ঘরের শিক্ষার্থীরা ঝড়ে পড়ার হাত থেকে অনেকটাই কমে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।