(দিনাজপুর২৪.কম) বঙ্গবন্ধু বিপিএলে ২ ওভার হাতে রেখেই ৭ উইকেটের বড় ব্যবধানে খুলনা টাইগার্সকে হারিয়েছে আন্দ্রে রাসেলের দল রাজশাহী রয়্যালস।

চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটে ১৪৬ রানের লক্ষ্যটা মোটেই কঠিন ছিল না রাজশাহীর কাছে। এর মধ্যে লিটন দাস আর আফিফ হোসেনই উদ্বোধনী জুটিতে তুলে দিলেন ৭৫ রান। তারপর আর জয় তুলে নিতে তেমন কষ্ট হয়নি।

এই জয়ে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে ওঠে এসেছে রাজশাহী। আর মুশফিকের খুলনা টাইগার্স টানা তিন ম্যাচ জয়ের পর হারলো টানা দুই ম্যাচে।

রান তাড়ায় নেমে লিটন-আফিফের ৭৫ রানের উদ্বোধনী জুটিটি ভাঙে ভুল বোঝাবুঝিতে। ১৮ বলে ২২ রান করে রানআউট হন আফিফ। তবে লিটন তাতে থেমে যাননি। দারুণ সব শটে হাফসেঞ্চুরি তুলে নেন। ৪৪ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৮ রান করে শহিদুল ইসলামের শিকার হন মারকুটে এই ব্যাটসম্যান।

এরপর শোয়েব মালিক খুব একটা সুবিধা করতে পারেননি। ১৯ বলে ১৬ করেই সাজঘরের পথ ধরেন। তবে বাকি কাজটা খুব সহজেই সেরেছেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। সঙ্গী ছিলেন রবি বোপারা। রাসেল ১৯ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ২৮ রানে অপরাজিত থাকেন। ৮ বলে ১৩ করেন বোপারা।

এর আগে ২৯ রানের মধ্যে শীর্ষ ৪ ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমত ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল খুলনা টাইগার্স। সেখান থেকে দলকে তুলেন শামসুর রহমান শুভ। তার দায়িত্বশীল এক হাফসেঞ্চুরিতে ভর করেই ৯ উইকেটে ১৪৫ রান তুলে খুলনা।টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠান আন্দ্রে রাসেল। -ডেস্ক