(দিনাজপুর২৪.কম) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হলেও কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কেন পাঠানো হচ্ছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ওবায়দুল কাদের কোনো কারারুদ্ধ মানুষ নন, তিনি একজন মুক্ত ও স্বাধীন মানুষ। তিনি অসুস্থ হয়েছেন তাই তাকে বিদেশে পাঠানো হয়েছে; জনসাধারণ, বিএনপির অন্যানরাও যেভাবে চিকিৎসার জন্য বিদেশে যায়। খালেদা জিয়া অপরাধের দায়ে একজন দণ্ডপ্রাপ্ত ব্যক্তি। তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়া একই বিষয় নয়। মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন দীপু মনি। তখন ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো ও খালেদা জিয়াকে না পাঠানোর ব্যাপারে প্রশ্ন করা হলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার যে অসুস্থতা, সেই অসুস্থতার ভালো চিকিৎসা যদি দেশে না হতো, তাহলে আদালতের নির্দেশেই তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো হতো।

এসময় উপস্থিত ছিলেন- চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ বাদল প্রমুখ।

পরে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডা. দীপু মনি। -ডেস্ক