(দিনাজপুর২৪.কম) বিএনপি চেয়ারপারসন বেগমখালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তাঁর স্বজনেরা। শুক্রবার (১৫জুন) বিকেলে নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তাঁরা। বিএনপির একটি সূত্র জানায়, বিকেলে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের সদস্যরা তাঁর সঙ্গে দেখা করেন। স্বজনদের বরাত দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, খালেদা জিয়া মানসিকভাবে শক্ত আছেন। তবে শারীরিকভাবে অসুস্থ। তাঁর দ্রুত চিকিৎসা জরুরি। তিনি বলেন, কারাগারে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে একেকজন একেক কথা বলছেন।

তিনি নিজের পছন্দের হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসায় নির্ভর করতে পারছেন না। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দুইবারের বিরোধীদলীয় নেত্রী হিসেবে তিনি কি তাঁর পছন্দের হাসপাতালে চিকিৎসা পেতে পারেন না? খরচ তো বিএনপি বহন করবে, তাহলে সরকারের আপত্তি কেন?

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির আরেক নেতা বলেন, সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসক নিয়ে প্রশ্ন নেই। প্রশ্ন হচ্ছে, তিনবারের প্রধানমন্ত্রী হিসেবে তিনি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ইচ্ছা পোষণ করেছেন। এটা নিয়ে সরকারের একগুঁয়ে আচরণের উদ্দেশ্য কী?

এদিকে পবিত্র ঈদুল ফিতরের দিন শনিবার বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন বলে বিএনপির একটি সূত্রে জানা গেছে। সাক্ষাতের অনুমতি চেয়ে বিএনপির পক্ষে থেকে ইতিমধ্যে যথাযথ কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। -ডেস্ক