আফজাল হোসেন (দিনাজপুর২৪.কম) বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ভূয়া ও জালনথির মাধ্যমে সরকারের সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় সাজা প্রদানের প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে দিনাজপুরের ফুলবাড়ী থানা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশীদ আলম মতির নেতৃত্বে গতকাল বুধবার সকাল ১০টায় নিমতলা মোড় পার্টির কার্যালয়ে অনশন কর্মসূচি পালন করেন।
অনশন পালনে থানা বিএনপির সভাপতি অধ্যক্ষ খুরশীদ আলম মতি তিনি বক্তব্যে বলেন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালদা জিয়াকে নির্বাচন থেকে সরে রাখার জন্য আওয়ামীলীগ যে ষড়যন্ত্র করছে এ ষড়যন্ত্র বানচাল করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনা হবে। বর্তমান দেশে সরকার যেভাবে বিএনপি নেতা কর্মীর উপর মিথ্যা মামলা, গুম, খুন, হত্যা এবং মানবতা বিরোধী যে কার্যকলাপ চালাচ্ছে তা গণতন্ত্রের পরিপন্থী। এই সরকার ক্ষমতায় আসার পর শত শত নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রাণি করছে। এমনকি তারেক রহমানের বিরুদ্ধে টাকা পাচারের যে ষড়যন্ত্র মামলা করেছিল তা প্রমাণ করতে পারেনি এ সরকার। এই সরকার ৫ জানুয়ারির মত আরেকটি নির্বাচন করে ক্ষমতায় যেতে চায় সে সুযোগ দেওয়া হবে না।
গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় পার্টির কার্যালয়ে অনশন চলাকালে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন থানা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মোস্তাক আহম্মেদ খোকন, থানা ছাত্রদলের সভাপতি মোঃ মাহাবুব হোসেন, সাধারণ সম্পাদক মোঃ জাকির রহমান চঞ্চল, পৌর ছাত্রদলের সভাপতি মোঃ বেলাল হোসেন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ শিবলী সাদিক। অনশনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী, আলাদিপুর ইউপির বিএনপির সভাপতি মোঃ ডালিম, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ নূর আলম, পৌর বিএনপির সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক মোঃ শাহাদুল ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ সাঈদুর রহমান, যুবদলের সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ, সভাপতি মোঃ তোফায়েল হোসেন চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের আহব্বায়ক মোঃ নবাব আলী। অনশন চলাকালে বিএনপির অঙ্গ সংগঠনের প্রায় ৫শতাধিক নেতাকর্মী অংশ নেয়।