(দিনাজপুর ২৪.কম) বিএনপি নেত্রী খালেদা জিয়া আর কখানো ১৫ আগস্ট জন্মদিনের কেক কাটবেন না বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আশাবাদ ব্যক্ত করে বলেছেন, আমি এবার তাকে অনুরোধ করেছিলাম, বঙ্গবন্ধুর প্রতি সম্মান দেখিয়ে একদিন এগিয়ে বা পিছিয়ে কেক কাটেন, ড্যান্স করেন। আমাদের আপত্তি থাকবে না; কিন্তু ১৫ তারিখে করবেন না। তিনি (খালেদা জিয়া) এবার আধা শুনেছেন ‘সাম ইমপ্রুভ’ (কিছু উন্নতি) হয়েছে,  এবার সকালে (প্রথম প্রহর) না কেটে রাতে কেটেছেন। যা হোক এবার আধা শুনলেন, আগামীতে হয়তো পুরোটা শুনবেন।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী ভবনে পেশাজীবী সমন্বয় পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কেবল আওয়ামী লীগের নেতা নন, তিনি জাতির নেতা; কিন্তু আমরা যদি তাকে একটি কুঠোরের মধ্যে ঘিরে রাখি তাহলে জাতির পিতা হয় না।
আয়োজক সংগঠনের সভাপতি ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাভাপতি এএফএম মেসবাহউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবেক মন্ত্রী ডা.আ ফ ম রুহুল হক এমপি, আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি সাবেক মন্ত্রী সাহারা খাতুন এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি হাবিবুর রহমান, সংগঠনের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান খান, আটর্নী জেনারেল মাহবুবে আলম প্রমুখ।(ডেস্ক)