1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. ArchieNothling31@nose.ppoet.com : archienothling4 :
  6. BernieceBraden@miss.kellergy.com : berniecebraden7 :
  7. maximohaller896@gay.theworkpc.com : betseyhugh03 :
  8. BorisDerham@join.dobunny.com : borisderham86 :
  9. self@unliwalk.biz : brandymcguinness :
  10. Burton.Kreitmayer100@creator.clicksendingserver.com : burton4538 :
  11. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  12. Concetta_Snell55@url-s.top : concettasnell2 :
  13. CorinneFenston29@join.dobunny.com : corinnefenston5 :
  14. marcklein1765@m.bengira.com : danielebramlett :
  15. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  16. cyrusvictor2785@0815.ru : demetrajones :
  17. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  18. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  19. nikastratshologin@mail.ru : eltonmcphee741 :
  20. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  21. Fawn-Pickles@pejuang.watchonlineshops.com : fawnpickles196 :
  22. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  23. panasovichruslan@mail.ru : grovery008783152 :
  24. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  25. audralush3198@hidebox.org : jacintocrosby3 :
  26. elizawetazazirkina@mail.ru : katjaconrad1839 :
  27. KeriToler@sheep.clarized.com : keritoler1 :
  28. Kristal-Rhoden26@shoturl.top : kristalrhoden50 :
  29. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  30. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  31. cruz.sill.u.strate.o.9.18.114@gmail.com : lonnaaubry38 :
  32. lupachewdmitrij1996@mail.ru : maisiemares7 :
  33. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  34. sandykantor7821@absolutesuccess.win : minnad118570928 :
  35. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  36. news@dinajpur24.com : nalam :
  37. marianne@e.linklist.club : noblestepp6504 :
  38. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  39. armandowray@freundin.ru : normamedlock :
  40. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  41. PorterMontes@mobile.marvsz.com : porteroru7912 :
  42. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  43. brandiconnors1351@hidebox.org : roccoabate1 :
  44. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  45. kileycarroll1665@m.bengira.com : sabinechampion :
  46. santinaarmstrong1591@m.bengira.com : sawlynwood :
  47. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  48. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  49. jcsuave@yahoo.com : vaniabarkley :
  50. teriselfe8825@now.mefound.com : vedalillard98 :
  51. online@the-nail-gallery-mallorca.com : zoebartels80876 :
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৪:০৯ অপরাহ্ন
ভর্তি বিজ্ঞপ্তি :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত "বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও অগ্রগতি কেন্দ্র" এর দিনাজপুর সহ সকল শাখায়  RMP, LMAFP. L.V.P,  Paramedical, D.M.A, Nursing, Dental পল্লী চিকিৎসক কোর্সে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তির শেষ তারিখ ২৫/১১/২০১৯ বিস্তারিত www.bttdc.org ওয়েব সাইটে দেখুন। প্রয়োজনে-০১৭১৫৪৬৪৫৫৯

খালেদার বিরুদ্ধে তিন গ্রেপ্তারি পরোয়ানা : দেশে এলে পরিণতি কী!

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭
  • ২ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর ও জিয়া অরফানেজ মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম মো. নূরনবী মানহানি এবং ঢাকার বকশী বাজারে বিশেষভাবে স্থাপিত এজলাসে বিশেষ জজ ড. আখতারু জ্জামান জিয়া অরফানেজ মামলায় এ পরোয়ানা জারির নির্দেশ দেন। গত ৫ অক্টোবর খালেদা জিয়াকে ১২ অক্টোবর মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। ব্যর্থতায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলে আদেশে উল্লেখ করেছেন। ফলে গতকাল বৃহস্পতিবার আদালত পরোয়ানা জারির নির্দেশ দেন।
প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর এ মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর পরোয়ানা জারির আবেদন মঞ্জুর করেন আদালত। সেইদিন খালেদা জিয়াকে ৫ অক্টোবর তারিখে আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু গতকাল তিনি হাজির না হওয়ায় আদালত আগামী ১২ অক্টোবর আত্মসমর্পণ করার জন্য নির্দেশ দেন। ব্যর্থতায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।
অপরদিকে ঢাকার বকশী বাজারে বিশেষভাবে স্থাপিত এজলাসে বিশেষ জজ ড. আখতারু জ্জামান জিয়া অরফানেজ মামলায় খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন। এ নিয়ে ঢাকায় ২টি আদালত পৃথক ২ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো । এ ব্যাপারে বকশী বাজার থেকে ফিরে এসে ঢাকা আইনজীবী সমিতিতে এডভোকেট নুরুজ্জামান তপন জানান, এদিন বকশীবাজার বিশেষ আদালতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামিকে পরীক্ষা করার জন্য (৩৪২ ধারায়) দিন ধার্য ছিল। তিনি বর্তমানে বিদেশে চিকিৎসাধীন থাকায় আদালতে আসতে পারেনি সেজন্য সময় চাওয়া হয়। আদালত সময় আবেদন নামঞ্জুর করে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।
উল্লেখ্য, ২০১৬ সালের ৩ নভেম্বর বাদী ‘স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে সিএমএম আদালতে এ মানহানির মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ওই দিন আদালত তেজগাঁও থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন। চলতি বছর ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান মামলাটিতে সাবেক এ প্রধানমন্ত্রীকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন, যা গত ২২ মার্চ আমলে নিয়ে আসামি খালেদা জিয়াকে ১১ জুন আদালতে হাজির হতে সমন জারি করে আদালত। ওই দিন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন বাদী।
ওসির তদন্ত প্রতিবেদনে বলা হয়Ñ ‘২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জয়লাভ করলে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া মন্ত্রিপরিষদ গঠন করেন। ওই মন্ত্রিপরিষদে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বিরোধীদের মন্ত্রী ও এমপি বানান। পরে তাদের অনেকে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধী হিসেবে মৃত্যুদ-সহ বিভিন্ন দ-ে দ-িত হয়েছেন। বিএনপির চেয়ারপার্সন স্বাধীনতাবিরোধী ব্যক্তিদের তার মন্ত্রিসভায় স্থান দিয়ে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত পতাকা তাদের গাড়িতে তুলে দিয়ে সত্যিকারের দেশপ্রেমিক জনগণের মর্যাদা ভূলুণ্ঠিত করেছেন। তাই তার বিরুদ্ধে দ-বিধির ৫০০ ধারার মানহানির অভিযোগ প্রমাণিত হয়েছে। ঢাকার দুটি মামলা ছাড়াও গত ১০ অক্টোবর চৌদ্দগ্রাম থানায় দায়ের করা পেট্রলবোমা গাড়িতে নিক্ষেপের ঘটনার মামলায় কুমিল্লা জেলা জজ আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এ নিয়ে ৩টি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তরি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে গতকাল ২টি মামলায় বেগম খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা জারির খবর শোনার পর ঢাকা আইনজীবী সমিতির সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবী নেতা ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক মো. সানাউল্লাহ মিয়ার নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ঢাকার সিএমএম আদালত, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়ে, জেলা জজ আদালত ও মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণ প্রদক্ষিণ করে আইনজীবীরা মহানগর দায়রা জজ এক বিশাল মানববন্ধনের আয়োজন করে। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে আইনজীবী সানা উল্লাহ মিয়া বলেন, খালেদা জিয়া অসুস্থ, বিদেশে চিকিৎসাধীন তা আদালত জানা সত্ত্বেও এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। তিনি দেশে আসলে আমরা এর আইনগত ব্যবস্থা নিব। প্রশ্ন করা হয়েছিল তিনি দেশে আসলে পুলিশ কি বিমানবন্দরে তাকে গ্রেপ্তার করতে পারবে। ওই আইনজীবী বলেন, সরকার সবকিছুই করতে পারে। তবে ওই মামলাবাজের মানহানি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা দেয়া সঠিক হয়নি।
ওই মানববন্ধনে ঢাকার আইনজীবী সমিতির বর্তমান সভাপতি মো. খোরশেদ আলম বক্তব্য দেন। তিনি তার বক্তব্যে বলেন, অবিলম্বে এই মিথ্যা হয়রানিমূলক মামলাগুলো থেকে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জারিকৃত ওয়ারেন্ট প্রত্যাহার করা হউক। অন্যথায় বৃহত্তর আন্দোলন করার ঘোষণা দেন।-ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর