1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  6. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  7. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  8. news@dinajpur24.com : nalam :
  9. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  10. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  11. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১১:৫৭ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

খালেদার দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ১৫ জুন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭
  • ০ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসমাপ্ত আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী ১৫ জুন পুনর্নির্ধারণ করেছেন আদালত। অন্যদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর পুন:জেরাও একই দিন পর্যন্ত মুলতবি করা হয়েছে।

খালেদার আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালত নতুন এদিন ধার্য করেন। দুটি মামলারই বিচারকার্য এই আদালতে চলছে।

বৃহস্পতিবার দু’টি মামলারই প্রধান আসামি খালেদা জিয়ার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় অসমাপ্ত লিখিত বক্তব্য পাঠ ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বক্তব্য উপস্থাপন শুরুর কথা ছিল।

তবে খালেদা জিয়া আদালতে হাজির হয়ে আগামী ঈদ পর্যন্ত দু’টি মামলায়ই শুনানির দিন পেছাতে সময়ের আবেদন জানান। অন্যদিকে অরফানেজ মামলায় সাক্ষী রি-কলেরও (ফের জেরা) আবেদন জানান। এছাড়া মামলার বিষয়ে তার একটি আবেদনের শুনানির দিন আগামী ৩ জুলাই ধার্য রয়েছে উচ্চ আদালতে বলে আবেদনে উল্লেখ করেন খালেদা।

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অপর আসামিরা হলেন খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

অপরদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার দু’বছর আগে জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় আরও একটি মামলা করে দুদক। এই মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর