1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  6. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  7. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  8. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  9. news@dinajpur24.com : nalam :
  10. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  11. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  12. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  13. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৪:১৬ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

‘ক্ষমতাসীনদের পকেট ভারী করতেই গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ’

  • আপডেট সময় : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬
  • ১ বার পঠিত

rezve-dinajpur24(দিনাজপুর২৪.কম) লুটপাট এবং ক্ষমতাসীনদের পকেট ভারী করতেই গ্যাসের দাম বাড়ানোর উদ্েযাগ নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, গ্যাস কোম্পানিগুলোর মোটা অংকের মুনাফার পরও সরকার বছর না ঘুরতেই মাত্র নয় মাসের ব্যবধানে গ্যাসের মূল্য দ্বিগুণ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। গ্যাস খাতে সরকারের কোনো লোকসান নেই বরং মোটা অংকের মুনাফা করছে। তারপরও কেন গ্যাসের দাম বাড়ানো হচ্ছে? গ্যাসের এই মূল্য বৃদ্ধির উদ্দেশ্য হচ্ছে লুটপাট, সরকারি দল ও ক্ষমতাসীনদের স্বজনদের পকেট ভারী করা। বিএনপির পক্ষ থেকে আমি অযৌক্তিক গণবিরোধী গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। রিজভী আরও বলেন, এমনিতে সাধারণ মানুষ নিদারুণ কষ্টে জীবন-যাপন করছে। এরমধ্যে গ্যাসের মূল্য বৃদ্ধি হলে তাদের জীবনযাত্রার ব্যয়ভার আরও বেড়ে যাবে। জনগণের অতি প্রয়োজনীয় নিত্য ব্যবহার্য সবকিছুর ওপর এর প্রভাব পড়বে। বাসা ভাড়া থেকে শুরু করে পরিবহন ভাড়া বাড়বে, সেই সাথে দাম বাড়বে নিত্য প্রয়োজনীয় সব পণ্যের। ব্যবসা-বাণিজ্যের খরচ বৃদ্ধির সাথে সাথে প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকা কষ্টকর হবে। মানুষের ক্রয়ক্ষমতার ওপর চাপ বাড়বে, মূল্যস্ফীতি বেড়ে যাবে। চাপে পড়বে দেশের অর্থনীতি। দিনের বেশিরভাগ সময় গ্যাসের পর্যাপ্ত চাপ না থাকায় কারখানা চালু রাখা কঠিন হয়ে পড়েছে বলে জানান রিজভী।
গ্যাসের দাম বাড়লে বিএনপি কর্মসূচি দেবে কিনা জানতে চাইলে সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমরা বাস্তবায়নের পর্যায়টা দেখি এটা বাস্তবায়ন করছে কিনা। আমরা তো এখন দাবি জানালাম, প্রতিবাদ করলাম, আহ্বান জানালাম। অন্যান্য রাজনৈতিক দল ও সংগঠনও প্রতিবাদ জানাচ্ছে। সুতরাং সরকারের এক্ষেত্রে ভূমিকা দেখি।নিশ্চয়ই আমাদের দলের নীতিনির্ধারকরা বসে একটা সিদ্ধান্ত নেবে। সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর