(দিনাজপুর২৪.কম) বাংলাদেশ এখন ক্রিকেট বিশ্বের পরাশক্তি; তাই এখন থেকে বাংলাদেশকে সমীহ করবে ভারত- এমটাই মন্তব্য করেছে টাইগার বাহিনীর সাবেক সদস্যরা। তারা বলছেন, ক্রিকেট পরাশক্তি হিসেবে এখন থেকে বাংলাদেশকে সমীহ করে চলবে ভারত। পাশাপাশি অভিষেক ম্যাচে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিং ও অধিনায়ক হিসেবে মাশরাফির দক্ষতার প্রশংসা করতে ভুলেননি তারা। পারফরমেন্সের এমন ধারাবাহিকতা ধরে রাখলে বাকি ২ ম্যাচেও ভারতকে নাস্তানাবুদ করবে মাশরাফি-সাকিবরা। বিশ্বকাপে ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচের দুঃসহ স্মৃতি এতদিন বয়ে বেড়াচ্ছিলও টাইগাররাও। যা ঘোচাতে ভারতের বিপক্ষে টাইগাররা তুলে নিয়েছে ৭৯ রানের দুর্দান্ত এক জয়। আর এ জয়ে বেশ সন্তুষ্ট বাংলাদেশের সাবেক ক্রিকেটাররা।
৩ ম্যাচ সিরিজের ১ম ওয়ানডেতে টাইগারদের দলগত পারফরমেন্সের পাশাপাশি, মাশরাফির অধিনায়কত্ব ও ওয়ানডেতে অভিষেক হওয়া মুস্তাফিজের বোলিংয়ের প্রশংসা করেন সাবেক টাইগার সানোয়ার হোসেন ও খালেদ মাসুদ পাইলট। সেই সাথে তারা ক্রিকেট বিশ্বে এখন অন্যদলগুলো টাইগারদের দারুণ সমীহ করবে বলেও মন্তব্য করেন। সাবেক উইকেট রক্ষক খালেদ মাসুদ পাইলট বলেন, পুরো দলই ভালো পারফর্ম করেছে। যখন যার দরকার ছিল তখন সেই ভালো পারফর্ম করেছে।
আর সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেন বলেন, এক কথায় বলতে গেল অসাধারণ খেলা হয়েছে। ভারতের কাছে আমাদের দলটি পুরোটাই একটা বিস্ময়কর ছিল। ৩ শতাধিক রান যেকোনো দলের জন্য কঠিন হয়ে পড়ে। বাকি ২ ম্যাচে মুল একাদশে কোন পরিবর্তন না এনে, দলের যেটুকু দুর্বল দিক রয়েছে তার দিকে নজর দিতে পরামর্শ দিলেন তারা।
এছাড়া টাইগারদের এমন ধারাবাহিকতা অব্যাহত থাকলে সিরিজের বাকি ২ ম্যাচেও ভারতকে হারাতে কষ্ট হবে বলে না বিশ্বাস এ ২ সাবেক জিনিয়াসের। প্রসঙ্গত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল ২১ জুন রবিবার ২য় এবং আগামী ২৪ জুন বুধবার অনুষ্ঠিত সিরিজের ৩য় ও শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচটি।(ডেস্ক)