1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  6. news@dinajpur24.com : nalam :
  7. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  8. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:৪৭ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

ক্যালিফোর্নিয়ায় দাবানলের আগুনে নিহত বেড়ে ২৩

  • আপডেট সময় : রবিবার, ১১ নভেম্বর, ২০১৮
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলীয় ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলের আগুনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ জন। বুট্টে কাউন্টি শেরিফ এবং মৃতদেহ পরীক্ষক করি হোনিয়া বলেছেন, শনিবার আরও ১৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

হোনিয়া বলেন, আগুনে বিধ্বস্ত প্যারাডাইস শহর থেকে ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, ৭ জনের মৃতদেহ ঘরের ভেতর এবং ৩ জনের মরদেহ বাইরে পাওয়া গেছে। বাকি ৪ জনের মধ্যে ২ জনের মৃতদেহ গাড়ি এবং অন্যান্য এলাকার বাড়ির ভেতর থেকে ২ জনের মরদেহ পাওয়া গেছে।শনিবার শক্তিশালী বাতাস কমে গেলে ক্যালিফোর্নিয়ার ইতিহাসের তিনটি ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি কিছুটা শান্ত হয়। এই আগুনে রেকর্ড সংখ্যক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ৩ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।কর্মকর্তারা বলছেন, রবিবার থেকে আবারও শক্তিশালী বাতাস বইতে শুরু করবে এবং তাই কাউকে ঘরবাড়িতে না ফেরার নির্দেশ কার্যকর থাকবে।ভেনটুরা কাউন্টি ফায়ার চিফ মার্ক লোরেনজেন বলেছেন, প্রকৃতি মা  আমাদের সাময়িক অবকাশ দিয়েছে, কিন্তু আমরা জানি রবিবার প্রকৃতি আবারও তার পাখা চালিয়ে দেবে এবং বাতাস বইতে শুরু করবে।তিনি বলেন, আমি আমার দমকলকর্মীদের এবং মানুষদের এ ভালো আবহাওয়া দেখে ধোঁকা না খেতে সতর্ক করে দিয়েছেন।এর আগে কর্মকর্তারা জানিয়েছিলেন, উত্তরাঞ্চলীয় ক্যালিফোর্নিয়ায় ৯ জন নিহত হয়েছেন এবং দক্ষিণাঞ্চলীয় ক্যালিফোর্নিয়া আরও ২ জন মারা যেয়ে থাকতে পারে।গভর্নর গ্যাভিন নিউসম জরুরি অবস্থা জারি করেছেন।মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘ক্যালিফোর্নিয়ায় এ ভয়াবহ, প্রাণঘাতী দাবানলের অগ্নিকা-ের জন্য অত্যন্ত দুর্বল বন ব্যবস্থাপনাই দায়ী।’তিনি আরও বলেন, ‘প্রতি বছর এ চরম অব্যবস্থাপনার কারণে কোটি কোটি ডলার ক্ষতি ও বহু লোক মারা যায়।’ -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর