(দিনাজপুর২৪.কম) একটি ফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনা কর্তৃপক্ষকে দলে আর না থাকার কথা জানিয়ে দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। দল ছাড়ার কারণ হিসেবে চারটি কারণ সামনে এসেছে।

তা হলো- করোনা মহামারির কারণে ক্লাব যে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে তা থেকে কাটিয়ে উঠতে মেসিকে ব্রিক্রি করতে চায় বার্সা। নতুন কোচ রোনাল্ড কোম্যানের ভবিষ্যৎ পরিকল্পনা ও কর্তৃত্বপরায়ণ আচরণ মনে না ধরা, নিজের ভবিষ্যতেরও ভালো না দেখতে পাওয়া এবং বর্তমান দল নিয়ে অসন্তুষ্টতা।

ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম গোল ডট কম তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তবে মূল কারণটা বাস্তবিকভাবেই নতুন কোচের সঙ্গে বনিবনা না হওয়া। কারণ দলের অধিনায়ক হিসেবে মেসির যেমন কোচের সঙ্গে আলাপা-আলোচনার দরকার আছে। ঠিক তেমনি কোচ রোনাল্ড কোম্যানেরও দায়িত্ব তার শীষ্যদের অধিনায়কের সঙ্গে সম্পর্কের দৃঢ় সেতু তৈরি করা।

কিন্তু বর্তমান দলের ঘোলাটে পরিস্থিতি ও লিওনের মেসির ক্ষোভের কারণে কোম্যানের সঙ্গে তার সাক্ষাৎ তেমন ভালো হয়নি। তিনি অনেকটাই কর্তৃত্বপরায়ণ আচরণ দেখিয়েছেন।

আলাপের পর অধিনায়ক-কোচের পরিকল্পনাও গোপন থাকেনি। দল নিয়ে মেসি ও কোম্যানের পরিকল্পনাও গণমাধ্যমগুলোতে সহজে চলে আসে। আর এতেই মেসির ক্ষোভ বেড়ে যায় কয়েকগুণ। নতুন করে এও জানা গেছে, কোম্যানের বিমেষ একটি কথা ভালো লাগেনি বার্সার রেকর্ডম্যানের।

স্প্যানিশ সংবাদমাধ্যম দেপোর্তিভো কুয়াত্রো তাদের প্রতিবেদনে বলেছে, কোম্যানের সঙ্গে কথা বলে ভালো অনুভব করতে পারেননি মেসি। হতাশ হয়েছেন। প্রথমত, প্রিয় বন্ধু সুয়ারেজের সঙ্গে বার্সার চুক্তি বাতিল। দ্বিতীয়ত, দলে থেকে মেসি যেসব বাড়তি সুবিধা পেতেন, তা ত্যাগ করা। এ দুটি সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না মেসি।

বার্সাও রোনাল্ড কোম্যানকে উদ্ধৃত করে বলেছে, ‘স্কোয়াডে যেসব বিশেষ সুবিধা পেতে, সেসবের দিন শেষ। তোমাকে এখন দলের জন্য সবকিছু করতে হবে। আমি এ ব্যাপারে অনড় থাকব। তোমাকে সবসময় ক্লাব নিয়েই চিন্তা করতে হবে।’

এই বিষয়টি মোটেও ভালোভাবে নেননি বার্সার মূল স্তম্ভ লিওনেল মেসি। যে কারণে প্রায় ঠিক করে ফেলেন তিনি বার্সেলোনা ছাড়বেন। যে ক্লাব থেকে নিজের জাত বিশ্বকে চিনিয়েছেন, ভালোবাসার ক্লাবকে জানিয়ে দিয়েছেন, আলাদা হয়ে যাওয়াই এখন শ্রেয়।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, একটি বুরোফ্যাক্সের মাধ্যমে মেসি তার দলকে জানিয়েছেন, তিনি আর থাকতে চাচ্ছেন না। তবে বার্সেলোনার সভাপতি চান, মেসি তার ক্লাবে থেকেই ক্যারিয়ার শেষ করুক। -ডেস্ক