এম.আর.মিজান (দিনাজপুর২৪.কম)  দিনাজপুরে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক সম্পর্কে শিক্ষার্থীদের মতামত সংগ্রহের লক্ষ্যে স্থানীয় সহযোগী সংস্থা বাংলাদেশ স্যোসাল ডেভেলপমেন্ট একাডেমী (বিএসডিএ) ও গণসাক্ষরতা অভিযান এর আয়োজনে ‘কেমন বই চাই’ শীর্ষক বিদ্যালয়ভিত্তিক ক্যাম্পেইন কর্মসুচীর আয়োজন করা হয়। শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এভারেষ্ট বিজয়ী পর্বতারোহী এম.এ.মুহিত। গত ২৯ আগষ্ট ২০১৫ তারিখে চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই ক্যাম্পেইন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এই ক্যাম্পেইনে চেরাডাঙ্গী স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
ক্যাম্পেইনে চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিলিপ কুমার সরকার, সহকারী পরিচালক জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, সমরেশ মজুমদার, সহকারী জেলা প্রাথমিক অফিসার, মোঃ মনসুর আলম, ইন্সট্রাক্টর, পিটিআই, সুফিয়া পারভীন ইন্সট্রাক্টর ইউআরসি, বিএসডিএ’র নির্বাহী পরিচালক মোঃ আব্দুস ছালাম এমফিল প্রমুখ।
দিনব্যাপী নানাবিধ কার্যক্রমের মধ্য দিয়ে একটি উৎসবমুখর পরিবেশে এই কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। সারাদিনের কার্যক্রম মূলত তিনটি পর্বে বিভক্ত ছিল। প্রথমাংশে অনুষ্ঠিত দলীয় কাজে পঞ্চম ও অষ্টম শ্রেণীর প্রায় একশ শিক্ষার্থী সরাসরি পাঠ্যবই ও অন্যান্য সহায়ক বই সম্পর্তে তাদের মতামত জানায়।  দ্বিতীয়ভাগে অনুষ্ঠিত আলোচনা সভায় শিক্ষার্থীরা দলীয় কাজের মধ্য দিয়ে প্রাপ্ত মতামত সমূহের সার সংক্ষেপ উপস্থাপন করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসডিএ’র এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুস ছালাম এমফিল এবং এই ক্যাম্পেইন কর্মসূচীর লক্ষ্য ও উদ্দেশ্য সংক্ষেপে তুলে ধরেন গণসাক্ষরতা অভিযানের উপ-কার্যক্রম ব্যবস্থাপক সাকিলা মতিন মৃদ্যুলা। অনুষ্ঠানে জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, শিক্ষাবিদ, স্থানীয় নেতৃবৃন্দ, এনজিও এবং গণমাধ্যম প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। উপরোক্ত অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বিএসডিএ’র ধর্মনারায়ন বিশ্বাস।