এম.আহসান কবির ও জুন (দিনাজপুর২৪.কম) পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি পবিত্র কাবা শরিফ থেকে হজ্জ উমরা পালন শেষে সরাসরি দিনাজপুর সদর উপজেলা ৫, ৬, ৭ ও ৮নং যথাক্রমে শশরা, আউলিয়াপুর, উথরাইল, ও শংকপুর ইউনিয়ন পরিষদ চত্বরে উপস্থিত হয়ে গরীব ও দুঃস্থদের সাথে মত বিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন। মতবিনিময় শেষে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভিজিএফ এর চাল বিতরণ করেন।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে একটি ক্ষুধামুক্ত , দারিদ্রমুক্ত ও মধ্যম আয়ের দেশ গড়তে বদ্ধ পরিকর এবং ২০৪১ সালের মধ্যে এ বাংলাদেশকে একটি উন্নত জাতিতে রুপান্তরিক করতে চায়। আর এই উন্নত বাংলাদেশ গড়ার অংশ হিসেবেই সদর উপজেলায় বিদ্যুৎ, গ্রামীণ রাস্তা উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন সহ কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে শেখ হাসিনার সরকার ইতিমধ্যে উন্নয়ন সাধনের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন মূলক কর্মকান্ড অব্যাহত রেখেছে ।
হুইপ ইকবালুর রহিম বলেন, কৃষি উৎপাদন বৃদ্ধির পাশাপাশি একটি নিরক্ষরমুক্ত দেশ গড়তে এ সরকার কাজ করে যাচ্ছে। আর এ লক্ষেই সরকার মাধ্যমিক পর্যায়ে বিনামুল্যে বই বিতরনের মাধ্যমে এক যুগান্তকারী পদক্ষেপ চালু করেছে। তিনি বলেন সরকার এদেশের দরিদ্র মানুষদের সাবলম্বি করে গড়ে তোলার লে ইতিমধ্যেই বয়স্কভাতা, বিধবা ভাতার পাশাপাশি গর্ভবতী মায়েদের জন্য ভাতা দেয়ার ব্যবস্থাসহ বিভিন্ন প্রকার ভাতা প্রদান করছে।
সদর উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কথা উল্লেখ করে সাংসদ ইকবালুর রহিম বলেন, গত ৬ বছরে সদর উপজেলার বিভিন্ন রাস্তার পাকাকরন কাজ করা হয়েছে। আগামীতে এই উপজেলার প্রত্যেকটি রাস্তা পাকাকরণ করা হবে এবং ২০১৮ সালের মধ্যে প্রত্যেকটি বাড়ি বিদ্যুতের আলোয় আলোকিত হবে।
১৫ জুলাই বুধবার দিনাজপুর সদর উপজেলার ৭নং উথরাইল ইউনিয়ন, ৮নং শংকরপুর ইউনিয়ন ও ৬নং আউলিয়পুর ইউনিয়ন পরিষদে দরিদ্র মানুষের মাঝে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ভিজিএফ এর চাউল বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম  এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, সাধারণ সম্পদাক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দপ্তর সম্পাদক মোয়াজ্জেম হোসেন, প্রচার সম্পদাক মোঃ আশরাফুল আলম, ৯নং আষ্করপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, ৮নং শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহ জামাল সরকার, সাধারণ সম্পাদক ইসাহাক চৌধুরী, ৬নং আউলিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ জাকির হোসেন, সাধারন সম্পদাক মোঃ জাকারিয়া, ৭নং উথরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান সরকার, ৮নং শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোকাররম হোসেন, ৬নং আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন প্রমুখ।