(দিনাজপুর২৪.কম) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাব্বির। দিতে হবে ২০ লাখ টাকা জরিমানা। সঙ্গে যুক্ত হচ্ছে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞা। দর্শক পেটানোয় এমন শাস্তি পাচ্ছেন বিতর্কিত ক্রিকেটার সাব্বির রহমান। একই সঙ্গে বিপিএলের সময় উইকেটকে প্রকাশ্যে ‘জঘন্য’ বলে সমালোচনা করা আরেক ব্যাটসম্যান তামিম ইকবালের ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার বেক্সিমকো কার্যালয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ডিসিপ্লিনারি কমিটি এই শাস্তির সুপারিশ করলে সেটি বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।একই সঙ্গে বিপিএলের সময় উইকেটকে প্রকাশ্যে ‘জঘন্য’ বলে সমালোচনা করা আরেক ব্যাটসম্যান তামিম ইকবালের ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।নাজমুলের কথা থেকে বোঝা গেছে, বোর্ড মিটিংয়ে চূড়ান্ত সিদ্ধান্তের সময় শাস্তি কমবে না, বরং আরও বাড়তে পারে।

সম্প্রতি ১২ বছরের এক কিশোর দর্শককে পিটিয়ে নতুন এক বিতর্কে জড়ান ‘ব্যাডবয়’ হিসেবে পরিচিত এই অলরাউন্ডার।রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচের সময় এমন কাণ্ড ঘটান রাজশাহী বিভাগের এই ক্রিকেটার! ম্যাচ রেফারি তার রিপোর্টে এমন অভিযোগ আনেন। ২০-২৩ ডিসেম্বর পর্যন্ত চলে প্রথম শ্রেণির ওই ম্যাচটি। দ্বিতীয় দিন ২১ ডিসেম্বর সাব্বির ওই কাজ করেন। ড্র হওয়া সেই ম্যাচে এক ইনিংস ব্যাট করার সুযোগ পান তিনি। আউট হন রানের খাতা খোলার আগেই।

তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন সাব্বির। তার এই শাস্তির সঙ্গে আনুষঙ্গিক আরো কিছু যোগ হবে। সেইসঙ্গে কঠোরভাবে সতর্ক করে দেয়া হয়েছে তাকে। -ডেস্ক