(দিনাজপুর ২৪.কম) কুমিল্লায় মহিলা দিয়ে ফাঁদ পেতে এক যুবককে অপহরণ করা হয়েছে। অপহরণের ১৭ ঘন্টা পর ওই যুবককে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম। উদ্ধারকৃত যুবক মোবারক হোসেন ফেনীর সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি গ্রামের মো: হোসনের ছেলে।অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে নিগার সুলতানা নামের এক মহিলাসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ডিবি পুলিশের ওসি মনজুর আলম জানান, বুধবার সকালে কুমিল্লা মহানগরীর চকবাজার এলাকায় কর্মরত প্রাণ কোম্পানির এস.আর আকবর হোসেনকে অপরণকারী চক্রের এক নারী সদস্য মোবাইল ফোনে কৌশলে কুমিল্লার সদর উপজেলার শাসনগাছা এলাকায় ডেকে নেয়। পরে তাকে পাশের বদরপুর এলাকার একটি নির্জন বাগানে আটকে রেখে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরই মধ্যে তাকে ছাড়িয়ে আনতে অপহরণকারীদের বিকাশ নম্বরে ২০ হাজার টাকা পরিশোধ করা হয়। ডিবির এসআই শাহ কামাল আকন্দ ও এস.আই সহিদুল ইসলাম অভিযান চালিয়ে বুধবার রাত দেড়টার দিকে কুমিল্লার সদর উপজেলার বদরপুর এলাকা থেকে অপহৃতকে উদ্ধারসহ ৩জনকে আটক করে।

আটককৃতরা হচ্ছে, কুমিল্লা মহানগরীর কালিয়াজুরী মুড়াপাড়া এলাকার মনিরুল ইসলামের মেয়ে নিগার সুলতানা (২৪), একই এলাকার কাজী দুলালের ছেলে কাজী তুহিন (২৫) এবং কুমিল্লা শাসনগাছা এলাকার কবির হোসেনের ছেলে মো: রুবেল (২৬)। ওই চক্রটি দীর্ঘ দিন যাবৎ মেয়েদের মাধ্যমে মোবাইল ফোনে বিভিন্ন ব্যক্তিদের সাথে প্রতারণা করে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল বলে ডিবি পুলিশ জানায়। এ বিষয়ে বৃহস্পতিবার কোতয়ালী মডেল থানায় মামলা হয়েছে।