google-site-verification: google5ae70a53735248dc.html কী করবেন খালেদা? - Dinajpur24 | The Largest Bangla News Paper of Bangladesh কী করবেন খালেদা? - Dinajpur24 | The Largest Bangla News Paper of Bangladesh
  1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. maximohaller896@gay.theworkpc.com : betseyhugh03 :
  6. self@unliwalk.biz : brandymcguinness :
  7. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  8. CorinneFenston29@join.dobunny.com : corinnefenston5 :
  9. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  10. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  11. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  12. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  13. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  14. panasovichruslan@mail.ru : grovery008783152 :
  15. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  16. Kristal-Rhoden26@shoturl.top : kristalrhoden50 :
  17. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  18. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  19. cruz.sill.u.strate.o.9.18.114@gmail.com : lonnaaubry38 :
  20. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  21. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  22. news@dinajpur24.com : nalam :
  23. marianne@e.linklist.club : noblestepp6504 :
  24. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  25. armandowray@freundin.ru : normamedlock :
  26. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  27. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  28. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  29. kileycarroll1665@m.bengira.com : sabinechampion :
  30. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  31. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  32. jcsuave@yahoo.com : vaniabarkley :
  33. online@the-nail-gallery-mallorca.com : zoebartels80876 :
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১২:২৮ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

কী করবেন খালেদা?

  • আপডেট সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০১৭
  • ২ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখন কী করবেন এমন প্রশ্ন দেশের মানুষের। কারণ যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগসংক্রান্ত মামলায় আগামী ১২ অক্টোবর তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. নূর নবী আদালতে আত্মসমর্পণ করার শেষ সময় দিয়েছেন। গতকাল তিনি এ আদেশ দেন। এইদিন উপস্থিত না থাকলে তার ভাগ্যে কী ঘটবে তা নির্ধারণ করবেন আদালতই।

বর্তমানে খালেদা জিয়া আছেন লন্ডনে ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায়। এখন দেখার পালা খালেদা জিয়া ১২ অক্টোবরের আগে দেশে ফিরবেন নাকি লন্ডনেই অবস্থান করবেন। যদি লন্ডনে থেকে যান আর নির্ধারিত দিনে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. নূর নবীর আদালতে হাজির না হন তাহলে গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে নাকি আবারও সময় দেওয়া হবে তার অপেক্ষায় জনগণ।

এর আগে ১৭ সেপ্টেম্বর একই আদালতে ম্যাজিস্ট্রেট মো. নূর নবী আদেশে বলেছিলেন, মামলাটিতে খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি হলেও তিনি একসময় প্রধানমন্ত্রী ছিলেন। এ মামলায় তার বিরুদ্ধে আনা অভিযোগ গুরুতর নয় এবং জামিনযোগ্য অপরাধ। তবে আসামি (খালেদা জিয়া) ৫ অক্টোবর আদালতে আত্মসমর্পণ না করলে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যুসহ প্রয়োজনীয় আইনিব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু গতকাল ৫ অক্টোবর আদালতে খালেদা জিয়া হাজির না হলেও ম্যাজিস্ট্রেট আবারও তাকে হাজির হওয়ার জন্য শেষ সুযোগ দিয়েছেন।

১২ তারিখে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়ে বিএনপির আইন বিষয় সম্পাদক ও খালেদা জিয়ার আইনজীবী মো. সানা উল্লাহ মিয়া বলেন, আদালত জানেন খালেদা জিয়া দেশের বাইরে আছেন। তারপরেও যদি গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন আদালত তবে তা সেভাবেই আইনী মোকাবেলা করা হবে। তিনি আরও বলেন, সবাই জানে এবি সিদ্দিক সাহেব ভূয়া মামলা করেন। এ মামলা নিয়ে ম্যাডাম ভাবেছেন না। যদি গ্রেপ্তারি পরোয়ানা জারি হয় আর খালেদা জিয়াকে বিমান বন্দরে গ্রেপ্তার করা হয় তাহেলে আপনারা কি করবেন; এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এরকম পরিস্তিস্থি তৈরি হলে তখন দেখা যাবে। এখন কিছু বলব না।

এদিকে, একটি বিশেষ সূত্র বলছে, খালেদা জিয়া ১২ অক্টোবরের আগে দেশে না ফেরার সম্ভাবনাই বেশি। কারণ তিনি এখনও সহায়ক সরকারের মাধ্যমে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করার লক্ষ্যে লন্ডনে অবস্থান করে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছেন। এই কূটনৈতিক তৎপরতা শেষ হয়নি। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সঙ্গে মোটামুটি লবিয়িং শেষ করতে পারলেও রাশিয়া ও ইউরোপের শক্তিশালী বেশ কয়েকটি দেশের সঙ্গে ফলপ্রসূ কূটনৈতিক আলোচনা সম্ভব হয়নি। কূলকিনারা করতে পারেননি ভারত ও চীনের ক্ষেত্রেও। তাই এ অবস্থায় খালি হাতে দেশে ফিরতে চান না তিনি। যদিও আগামী তারিখে আদালতে হাজিরা না দিলেও তার বিপদ।

জানা গেছে, চোখ ও পায়ের চিকিৎসার জন্য তিনি গত দুমাসেরও বেশি সময় ধরে লন্ডনে আছেন। কেউ বলছেন পা ও এবং চোখের চিকিৎসা শেষ হলেও কূটনৈতিক মিশন শেষ না হওয়ায় দেশে ফিরছেন না। আবার বিএনপি নেতাকর্মীরা বলছেন, খালেদা জিয়ার চিকিৎসা শেষ হয়নি। তাই দেশে ফিরছেন না। তবে শিগগিরই তিনি দেশে ফিরবেন। ফিরলে তাকে সংবর্ধনার জন্য তলে তলে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে।

খালেদা জিয়া ঈদের পর লন্ডন থেকে দেশে ফিরলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর এ সংবর্ধনা দেওয়া হবে। বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেএডএম জাহিদ হোসেন আমার সংবাদকে বলেন, খালেদা জিয়া দেশে ফিরবেন শিগগিরই। তবে ১২ অক্টোবর আদালতে হাজিরার আগে ফিরবেন কিনা বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর