(দিনাজপুর২৪.কম) নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে কিউইদের বিপক্ষে ইতিহাস সৃষ্টি করে টাইগাররা। সাকিব-মাহমুদুল্লাহর রেকর্ড জুটির উপর ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। ম্যাচ জয়ের পর ড্রেসিংরুমেই দলীয় সঙ্গীত, ‘আমরা করব জয়’ গায় মাশরাফি বাহিনী।

সাধারণত এমন উপলক্ষে আয়োজন করা হয় পার্টির। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ে পার্টি করেনি বাংলাদেশ ক্রিকেট দল। রমজান মাস বলে পার্টি বাতিল করে টাইগাররা। শুক্রবার রোজা রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জয়ের আনন্দ উদযাপন করেছে তারা। বাংলাদেশ জাতীয় দলের কোচ শ্রীলঙ্কা চান্দিকা হাতুরুসিংহে এ তথ্য জানান।

তিনি বলেন, ” নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পর শুক্রবার রাতে কোন পার্টি হয়নি। রমজান মাস চলছে। তাই ছেলেরা সবাই রোজা রেখেছে। এই টুর্নামেন্টে ছেলেরা ভালো খেলেছে। শুধু অস্ট্রেলিয়ার বিপক্ষে বাদে। ”

উল্লেখ্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কোহলির দল। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত গ্রুপ সেরা তারাই। তাই বড় ধরণের কোন অঘটন না ঘটলে সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

অন্যদিকে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে টাইগাররা নজর কেড়েছে ক্রিকেট বিশ্বের। আপাত দৃষ্টিতে ভারত বাংলাদেশের চেয়ে শক্তিশালী হলেও সম্প্রতি দুর্দান্ত ফর্মে আছে টাইগাররা। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মাহমুদুল্লাহর জুটি ক্রিকেট জগতকে জানিয়ে দিয়েছে টাইগারদের হুংকার। সেই সঙ্গে ওপেনার তামিম ইকবালও আছেন দারুণ ফর্মে। তাই আগামী ১৫ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে কে ফেভারিট তা নিয়ে নিশ্চিত ভাবে বলাটা সহজ হবে না। -ডেস্ক