1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. self@unliwalk.biz : brandymcguinness :
  6. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  7. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  8. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  9. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  10. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  11. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  12. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  13. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  14. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  15. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  16. news@dinajpur24.com : nalam :
  17. marianne@e.linklist.club : noblestepp6504 :
  18. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  19. armandowray@freundin.ru : normamedlock :
  20. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  21. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  22. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  23. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  24. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  25. jcsuave@yahoo.com : vaniabarkley :
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৫:২২ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

কাল শনিবার দিনাজপুরে ১০টি ইউনিয়নে নির্বাচন

  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মে, ২০১৬
  • ২ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) পঞ্চম ধাপে ২৮ মে শনিবার দিনাজপুর সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। ১০টি ইউনিয়নে ৩৮ চেয়ারম্যান প্রার্থীসহ ৪৮২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উৎসবের আমেজের পাশাপাশি নানা শঙ্কার মধ্যে দিয়েই রাত পোহালেই শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।
উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১০১ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৪৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ১৬ হাজার ৩০ জন। এর মধ্যে ১ লাখ ১০ হাজার ৮ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ২২ জন মহিলা ভোটার। ৯৪টি ভোট কেন্দ্রে ভোট কক্ষের সংখ্যা ৬৪৮টি।
এদিকে নির্বাচনী এলাকায় গতকাল মধ্য রাত থেকে বন্ধ হয়েছে নির্বাচনী প্রচার। ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার, সভা-সমাবেশ ও শোডাউন নিষিদ্ধ করা হয়েছে। ভোটের পরবর্তী ৪৮ ঘণ্টাও কোনো মিছিল করা যাবে না। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ করা হবে।
যে কোন গোলযোগ-সহিংসতা রোধে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে নেমেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এবার প্রতিটি ভোট কেন্দ্রে ২০ জন করে নিরাপত্তা সদস্য নিয়োজিত রাখা হয়েছে। ভোটের আগের ২ দিন থেকে পরদিন পর্যন্ত ৪ দিন থাকবেন তারা। দলভিত্তিক এ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, জাল ভোট, ব্যালট ছিনতাই রোধে ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণে কঠোর অবস্থানে রয়েছেন স্থানীয় প্রশাসন।
শুক্রবার সন্ধ্যার মধ্যেই প্রতিটি কেন্দ্রে পৌঁছে গেছে পুলিশ, র‌্যাব, আনসার ব্যাটালিয়ন ও আনসার-ভিডিপির সদস্যরা। এছাড়া টহলে থাকবে ভ্রাম্যমাণ আদালত ও স্ট্রাইকিং ফোর্স, থাকছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। তবে ইউপি নির্বাচনে কেন্দ্র দখলের শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও বিএনপি মনোনীত প্রার্থীরা।
সদর উপজেলার ১০টি চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন-চেহেলগাজী ইউনিয়নে ৬জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মো. আনিসুর রহমান বাদশা (বিএনপি), মো. ইউনুস আলী মোটরসাইকেল মার্কা (স্বতন্ত্র), মো. ইসহাক আলী মিলন আনারস (স্বতন্ত্র), মো. কাসেম আলী (আ’লীগ), মো. পয়গাম আলী সরকার কুলা মার্কা (বিকল্প ধারা বাংলাদেশ) ও মো. রেজাউল করিম রাখি চশমা (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৪২জন।
সুন্দরবন ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে অশোক কুমার রায় (আ’লীগ), মো. আব্দুল লতিফ আনারস মার্কা (স্বতন্ত্র), মো. আবু বকর সিদ্দিক (বিএনপি), মো. খুরশিদ আলম মোটরসাইকেল (স্বতন্ত্র) ও মো. রবিউল ইসলাম অটোরিকসা মার্কা (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৯জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন।
ফাজিলপুর ইউনিয়নে ২জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মো. ইউসুফ আলী (আ’লীগ) মো. সিরাজুল ইসলাম (বিএনপি)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১৬জন ও সাধারণ সদস্য পদে ৩০ জন।
শেখপুরা ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মো. আরিফ আলী তালুকদার ডাবলু আনারস মার্কা (স্বতন্ত্র), মো. ফরিদুল ইসলাম (বিএনপি), মো. বাবুল আখতার (আ’লীগ) ও মো. মতিউর রহমান মোটরসাইকেল মার্কা (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৭জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জন।
শশরা ইউনিয়নে ৮জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মোছাঃ শামসুন নাহার মিলি ঘোড়া মার্কা (স্বতন্ত্র), মো. আফজাল হোসেন শাহ্ আনারস (স্বতন্ত্র), মো. আবুল কালাম আজাদ লাঙ্গল (জাতীয় পার্টি), মো. মজিবর রহমান কাউল (আ’লীগ), মো. রফিকুল ইসলাম (বিএনপি), মো. রবিউল ইসলাম চশমা (স্বতন্ত্র), মো. সাইফুল আলম মোটরসাইকেল (স্বতন্ত্র) ও মো. সামসুল ইসলাম হাতুরী মার্কা (ওয়ার্কার্স পার্টি)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৮জন ও সাধারণ সদস্য পদে ৩০জন।
৬নং আউলিয়াপুর ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মো. আব্দুর রাজ্জাক (বিএনপি), মো. আলীনুর হক মোটরসাইকেল (স্বতন্ত্র), মো. মজিবুর রহমান লাঙ্গল (জাতীয় পার্টি), মো. মোস্তফা কামাল (আ’লীগ) ও মো. শফিকুর রহমান আনারস মার্কা (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৭জন।
৭নং উথরাইল ইউনিয়নে ২জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মো. এমদাদ সরকার (আ’লীগ) ও মো. রুহুল আমিন (বিএনপি)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১২জন ও সাধারণ সদস্য পদে ৩৮জন।
৮নং শংকরপুর ইউনিয়নে ৩জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মো. আবু বক্কর সিদ্দিক মোটাসাইকেল মার্কা (স্বতন্ত্র), মো. ইসাহাক আলী (আ’লীগ) ও  মো. মকবুল হোসেন সরকার (বিএনপি)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১০জন ও সাধারণ সদস্য পদে ৩৪জন।
৯নং আস্করপুর ইউনিয়নে ২জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আলহাজ্ব মো. আবু বকর সিদ্দিক (বিএনপি) ও মো. জিয়াউর রহমান (আ’লীগ)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১০জন ও সাধারণ সদস্য পদে ২৭জন।
১০নং কমলপুর ইউনিয়নে ৩জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যেআলহাজ্ব মো. আজগার আলী (বিএনপি), মো. আহাচান হাবিব (আ’লীগ) ও মো. মাজেদুর রহমান জুয়েল সরকার জুয়েল চশমা মার্কা (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৮জন ও সাধারণ সদস্য পদে ২৬ জন।
দিনাজপুর সদর উপজেলা নির্বাচন অফিসার মো. মাহমুদ হাসান জানান, অবাদ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সেভাবেই নিরাপত্তা বলয় গড়ে তুলা হয়েছে। নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বরদাশ করা হবে না।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর