(দিনাজপুর২৪.কম) ১৪ জানুয়ারি বৃহস্পতিবার সকালে কারিতাস বাংলাদেশ-দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের অডিটোরিয়ামে কারিতাস বাংলাদেশ-দিনাজপুর অঞ্চলের বিদায়ী আঞ্চলিক পরিচালকের দায়িত্ব হস্তান্তর এবং নবাগত আঞ্চলিক পরিচালকের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে খ্রীষ্টিয় ধর্মের দিনাজপুর ধর্মপ্রদেশের বিশপ ড. সেবাষ্টিয়ান টুডু-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ধর্মপ্রদেশের বিশপ এবং কারিতাস বাংলাদেশ এর প্রেসিডেন্ট জের্ভাস রোজারিও, আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস বাংলাদেশের নির্বাহী পরিচালক রঞ্জন ফ্রান্সিস রোজারিও, কারিতাস বাংলাদেশের অর্থ প্রশাসনের পরিচালক সেবাষ্টিয়ান রোজারিও, কারিতাস বাংলাদেশ দিনাজপুরের বিদায়ী আঞ্চলিক পরিচালক যোগেন জুলিয়ান বেসরা, নব-নিযুক্ত আঞ্চলিক পরিচালক রঞ্জন জন পৌল রোজারিও প্রমূখ।
অনুষ্ঠানে কারিতাস দিনাজপুর অঞ্চলের প্রোগ্রাম অফিসার রবি মার্ডী ও মিসেস প্রতিমা রায় এর উপস্থাপনায় দিনব্যাপী সকল অনুষ্ঠানের শুরুতেই প্রার্থনা কমিটির আহবায়ক মাইকেল মার্ডী’র পরিবেশনায় কারিতাস সঙ্গীত ও সর্বজনীন প্রার্থনা অনুষ্ঠিত হয়।
দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানের আহবায়ক বিজয় তপ্ন এর স্বাগত বক্তব্য’র মাধ্যমে বিদায়ী পরিচালকের অনুভতির উপর বক্তব্য রাখেন কারিতাস দিনাজপুর অঞ্চলের মাইক্রোফাইন্যান্স এর ফিল্ড অফিসার মোঃ তোজাম্মেল হক, ভোকেশনাল ট্রেনিং সেন্টারের ট্রেনিং ইনচার্জ মিসেস সিলভিয়া রোজারিও, সুফল কর্মসূচি কর্মকর্তা মিসেস প্রতিমা রায়, কর্মসূচি কর্মকর্তা ডিএম উজ্জ্বল এক্কা, এইচ আর ম্যানেজার অনিতা মার্গেট রোজারিও, সকল আরপিইসি সদস্য, কারিতাস রাজশাহী আঞ্চলিক পরিচালক, ক্যাথিড্রাল ধর্মপল্লীর পাল পুরোহিত, সুইহারী ধর্মপল্লীর পাল পুরোহিত, কারিতাস দিনাজপুর এর আধ্যাতিœক পরিচালক ফাদার বিজয় বেরেরা, কারিতাস বাংলাদেশ এর জিবি সদস্য ফাদার আন্তনী সেন, ফাদার কেরুবিম বাকল।
উল্লেখ্য যে, কারিতাস বাংলাদেশের কারিতাস দিনাজপুর আঞ্চলিক অফিস ১৯৭২ সালে স্থাপিত হয়। ৯৭২ সাল স্থাপিত হওয়ার পর ক্রমান্বয়ে অত্র কার্যালয়ে মোট ৫ জন পরিচালকের দায়িত্ব পালন করে আসেন। নবনিযুক্ত পরিচালক ৬ষ্ঠ তম পরিচালকের দায়িত্ব গ্রহণ করেন। বিদায়ী আঞ্চলিক পরিচালক যোগেন জুলিয়ান বেসরা দিনাজপুর সদরের উত্তর গোসাইপুর এলাকার স্থায়ী বাসিন্দা তার পারিবারিক জীবনে তার সহ-ধর্মীনী ও তিন সন্তান রয়েছে। তিনি দিনাজপুর আঞ্চলিক পরিচালকের দায়িত্বে নিযোজিত হয়েছেন ২০১০ সালের ২৬ জুন, পরিচালকের দায়িত্বের পূর্বে বিভিন্ন স্থানে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি তার জীবনের ৩১বছর কালিদাসের সেবা দিয়ে এসেছেন।