(দিনাজপুর২৪.কম) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা। খালেদার ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক এস্কান্দার এবং খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম শুক্রবার বিকাল ৩টার দিকে কারা ফটকে গিয়ে দেখা করার অনুমতি চাইলে অনুমতি দেয়া হয়।

বিকাল সাড়ে ৩টার দিকে তাদের চারজনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কারাগারে প্রবেশ করানো হয়। বেলা বিকেল ৫টার দিকে তারা বের হয়ে ওই এলাকা ত্যাগ করেন। তবে এ সময়ে কারাগারের সামনে অপেক্ষারত গণমাধ্যমকর্মীদের সঙ্গে তাদের দেখা হয়নি।

এর আগে, শুক্রবার সকালে খালেদা জিয়ার জন্য তার পছন্দের কিছু ফল নিয়ে গিয়েছিলেন স্বেচ্ছাসেবক দলের দুই নেতার স্ত্রী। কিন্তু খালেদা জিয়ার পছন্দের সেসব ফল পৌঁছেনি তার কাছে। জেলগেট থেকেই ফিরিয়ে দেওয়া হয় তাদের। জেলগেটের বাইরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সূত্রাপুর থানার পরিদর্শক (অপারেশন) শেখ আমিনুল বাশার এ তথ্য নিশ্চিত করেন।

দুপুরে আবার ফল নিয়ে জেলগেটে আসেন বিএনপির তিন নেত্রী। তারা হলেন- অ্যাড. আরিফা জেসমিন, নেত্রকোনা জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক রেহানা তালুকদার ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সহসভাপতি উম্মে কুলসুম রেখা। তবে পুলিশ তাদেরও ঢুকতে দেয়নি।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এ মামলার অপর আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এর পাশাপাশি তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়েছে। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। তাকে সেখানেই রাখা হয়েছে।রায়ের একদিন পর খালেদার সঙ্গে দেখা করতে গেলেন তার পরিবারের চারসদস্য।  -ডেস্ক