(দিনাজপুর২৪.কম) করোনাভাইরাসের কারণে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশিদের ভারতে যাওয়া বন্ধ হচ্ছে। শুক্রবার (১৩ মার্চ) বিকেল পাঁচটার পর থেকে আর কোন বাংলাদেশি পাসপোর্টধারী ভারতে যেতে পারবেন না। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানা গেছে। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকরা এই সময়ে মধ্যে এই স্থলবন্দর দিয়ে ভারতে যেতে পারবেন।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে বেনাপোল স্থলবন্দরের অভিবাসন (ইমিগ্রেশন) বিভাগ এ তথ্য জানিয়েছে।

বেনাপোল স্থলবন্দরের অভিবাসন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আহসান হাবিব বলেন, করোনাভাইরাসের কারণে ভারত অন্যান্য দেশের মতো বাংলাদেশি যাত্রীদের সে দেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকেল পাঁচটা থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে যেতে পারবেন না। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয়রা ভারতে যেতে পারবেন। এ ছাড়া ভারতীয় নাগরিক ও ভারতে অবস্থানরত বাংলাদেশি যাত্রীরা বন্দর দিয়ে বাংলাদেশে আসতে পারবেন।

বেনাপোলসহ দেশের সকল স্থল, বিমান, নৌ বন্দর ট্রেন পথে আগামীকাল থকে ভারতে প্রবেশ বন্ধ হয়ে যাবে। এই ঘোষণার পর বেনাপোল চেকপোস্টে গিয়ে দেখা গেল, আন্তর্জাতিক টার্মিনাল এবং নো-ম্যানস ল্যান্ডে হাজারখানেক যাত্রীর লম্বা লাইন।

ঢাকার ব্যবসায়ী আলি কাউসার বলেন, স্বল্প সময় ও খরচে আমরা ভারতে দীর্ঘদিন ধরে চিকিৎসা করাচ্ছি। কিন্তু, ভারত সরকারের এই সিদ্ধান্তে আমরা বিপাকে পড়ে। -ডেস্ক