(দিনাজপুর২৪.কম) মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার মিনিবাস মালিক সমিতির চেয়ারম্যান, সমাজসেবী ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মফচ্ছিল আলীর মৃত্যুর পর পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায়।
সোমবার ১৩ এপ্রিল বিকেলে তিনি জ্বর ও সর্দি-কাশি নিয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় তার মৃত্যু হয়। মৃত্যুর পর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। মঙ্গলবার দূপুরে তার শরিরে করোনা পজিটিভ পাওয়া যায় বলে স্থানীয়ভাবে জানা গেছে। তবে পরিবার বা আইইডিসিআর সূত্রে এখনও এ তথ্য নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। মঙ্গলবার ১৪ এপ্রিল দূপুরে জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মিনিবাস মালিক সমিতি চেয়ারম্যান সৈয়দ মফচ্ছিল আলী মারা গেছেন। ২ এপ্রিল ত্রাণ বিতরণের জন্য মৌলভীবাজারে এসেছিলেন।

তারপর আর কথা হয়নি। লাশ মৌলভীবাজারে আনার চেষ্ঠা করা হয়েছে। আইইডিসিআর এর আপত্তি থাকায় ঢাকায় দাফন মঙ্গলবার রাত ৯টায় সম্পন্ন হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ বলেন, তিনি বেশিরভাগ সময় ঢাকায় থাকতেন। জ্বর ও সর্দি-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। তার নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। তার রিপোর্টে করোনা পজিটিভ আসার কথা মঙ্গলবার দূপুরে ফোনে তারা আমাকে জানিয়েছেন। তবে সরকার বাদ বাকি করণীয় নির্ধারণ করবেন। তার বয়স হয়েছিল ৫৮ বছর।  তিনি স্ত্রী, এক ছেলেসহ ভাই-বোন ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। একমাত্র ছেলে ব্যারিস্টার সৈয়দ নাসিফ আলী হাইকোর্টে আইন পেশায় যুক্ত রয়েছেন। তার বাড়ি মৌলভীবাজার পৌর এলাকার ৮নং ওয়ার্ডের পশ্চিম ধরকাপন এলাকায়। পাশাপাশি দীর্ঘদিন থেকে রাজধানীর গুলশান এলাকায় তিনি বসবাস করতেন।
সৈয়দ মফচ্ছিল আলীর চাচা সৈয়দ আমজদ আলী মৌলভীবাজার মহকুমা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা ছিলেন। এছাড়াও তিনি সাংবাদিক মহসীন পারভেজের ছোট ভাই। মরহুম মফচ্ছিল মৌলভীবাজার জেলা শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা যুবলীগের প্রচার সম্পাদকের দায়িত্বে ছিলেন। তা ছাড়াও তিনি মৌলভীবাজার জেলা ও জেলার বাহিরে শ্রমিক সংগঠনসহ প্রায় ৮০টি সংগঠনের উপদেষ্টা, সভাপতি এবং সম্পাদক পদ সহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। -ডেস্ক