-ফাইল ছবি

(দিনাজপুর২৪.কম) দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নিয়ে নিয়ে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ৮৮৩ জনে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সময়ের মধ্যে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৫৭৮ জনের শরীরে। দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৭ হাজার ৬৩ জন।

দেশে বর্তমানে ১৯৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে ১১৫টি আরটি-পিসিআর, ২৮টি জিন-এক্সপার্ট এবং ৪৬টি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হচ্ছে।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭১ হাজার ৩৮ জন।

স্বাস্থ্যবিদরা বলছেন, টিকা না আসা পর্যন্ত সংক্রমণ প্রতিরোধের মূল উপায় স্বাস্থ্যবিধি মেনে চলা। বিশেষ করে বাইরে বের হলে মুখে মাস্ক পরা শতভাগ নিশ্চিত করা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়ার বিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মেনে না চললে সংক্রমণ আরও বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। -ডেস্ক