স্টাফ রিপোর্টার (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দিনাজপুরের বীরগঞ্জ থানায় কর্মরত এনামুল হক (৪৬) নামে এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। বুধবার (১০ জুন) ভোরে দিনাজপুর থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। তার বাসা পঞ্চগড় জেলায়।

বীরগঞ্জ থানা পুলিশ জানায়, কনেস্টেবল এনামুল হক গতমাসে অসুস্থ বোধ করলে তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এ মাসের ২ তারিখে তার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। ওই দিন রাতেই তাকে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরদিন (৩ জুন) তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। এখানে কয়েকদিন থাকার পর অবস্থার আরও অবনতি হলে মঙ্গলবার গভীর রাতে এনামুল হককে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। সেখানে নেওয়ার পথে বুধবার ভোরে তার মৃত্যু হয়।

দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন দিনাজপুর টোয়েন্টিফোর ডটকমকে জানান, ১০-১২ দিন আগে বীরগঞ্জ থানায় কর্মরত অবস্থায় এনামুল হক অসুস্থ হয়ে পড়েন। তখন তাকে এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় মঙ্গলবার মধ্যরাতে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি করোনার পাশাপাশি হৃদরোগে আক্রান্ত ছিলেন।

ঢাকা থেকে তার মৃতদেহ নিয়ে এসে গ্রামের বাড়ি পঞ্চগড় সদর উপজেলার গইছপাড়া গ্রামে দাফন করা হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।