স্টাফ রিপোর্টার (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম)করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরে রহিমা খাতুন (৪৫) নামে একজন নার্সিং ইন্সস্ট্রাক্টরের মৃত্যু হয়েছে। তিনি দিনাজপুর নার্সিং ইনস্টিটিউটে কর্মরত ছিলেন।

রহিমা খাতুন দিনাজপুর জেলার বিরল উপজেলার মোল্লাপাড়া গ্রামের শাহাদৎ হোসেনের স্ত্রী । তিনি সংসার জীবণে এক কন্যা সন্তানের জননী।

জানা যায়, সাম্প্রতিক সময়ে তিনিসহ দিনাজপুর নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক ও কর্মকর্তাসহ ৯ জন করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে ইন্সস্ট্রাক্টর রহিমা খাতুন গত ১৯ অক্টোবর করোনায় আক্রান্ত হন। তিনি আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন।

করোনায় আক্রান্ত হওয়ার পর ২০ অক্টোবর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালের করোনা ইউনিটের ফ্লু কর্ণারে ভর্তি করা হয়। সেখান অবস্থার অবনতি হলে তাকে করোনা ইউনিটের রেড জোনে নেয়া হয়।

অবস্থার আরো অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সোমবার (২ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২ টার সময় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার সকাল ১০ টায় শেখ ফরিদপুর গোরস্থান মাদ্রাসা মাঠে জানাযা নামাজ শেষে শেখ ফরিদপুর গোরস্থানে দাফন কার্যসম্পন্ন করা হয়।

দিনাজপুর জেলার সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ বিষয়টি দিনাজপুর টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করে জানান, জেলায় করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোন নার্সের মৃত্যু হল।