-পুরনো ছবি

(দিনাজপুর২৪.কম) ‘যেদিন দেখবো করোনা আক্রান্ত রোগীর সংখ্যা শুণ্য!! সেদিনই পরীক্ষা দিবো, তার আগে নয়। স্ট্রেট এবং সাফ কথা’ এভাবেই লিখে পোস্ট দিয়েছেন এক শিক্ষার্থী।

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার না নেয়ার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। এজন্য তারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘করোনার মধ্যে এইচএসসি নয়’ নামে একটি গ্রুপ ও পেইজ খুলেছে তারা। সেখানে তারা পরীক্ষা না নেয়ার পক্ষে তারে যুক্তি তুলে ধরে মতামত প্রকাশ করছেন।

তাদের ফেসবুক গ্রুপে লেখা হয়, আমাদের এই আন্দোলন সফল করতে আপনাদের সকলের সম্মিলিত সহযোগিতা রকার। তাই এই আন্দোলনকে বেগবান করতে আপনাদের ফ্রেন্ডলিস্টের সকল বন্ধুদের ইনভাইট দিয়ে গ্রুপে এ্যাড করে নিবেন। যাতে করে শিক্ষা মন্ত্রনালয় এবং ঊর্ধ্বতনদের নিকট আমাদের আন্দোলন দৃষ্টিগোচর হয়।

শিক্ষার্থীরা এতে বলেন, পরীক্ষার সময় করোনা ধরা পড়লে কি হবে? এতে যদি কেউ মারা যায় তবে যারা পরীক্ষা নেয়ার এতো প্রস্তুতি নিচ্ছে তারা তো প্রাণ ফিরিয়ে দিতে পারবে না। আমরা বেঁচে গেলেও আমাদের থেকে যদি পরিবারের বয়স্করা করোনায় আক্রান্ত হয় তাহলে তো তাদের মৃত্যু ঝুঁকি আরো বেশি।- ডেস্ক