(দিনাজপুর২৪.কম) চেন্নাই সুপার কিংসের তারকা ব্যাটিং অল-রাউন্ডার সুরেশ রায়না আইপিএল ত্যাগ করা নিয়ে এখনও আলোচনা চলছে। তার এই চলে যাওয়ার প্রকৃত কারণ জানা না গেলেও ধরে নেওয়া হয়েছে যে, চেন্নাইয়ের ১৩ ক্রিকেটার কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় তিনি ফিরে গেছেন। কারণ পরিবার তার কাছে বড়। এখন আরও কয়েকজন ক্রিকেটারের নাম শোনা যাচ্ছে, যারা করোনার ভয়ে আইপিএল ছাড়ার চিন্তাভাবনা করছেন। যে কারণে এবার আদৌ আইপিএল হবে কিনা তা নিয়ে অনেকেই শংকা প্রকাশ করছেন।

করোনাভাইরাস মহামারির কারণে অনিশ্চিত হয়ে পড়েছিল এবারের আইপিএলের ভাগ্য। অনেক কাঠখড় পুড়িয়ে সংযুক্ত আরব আমিরাতে আগামী মাস থেকে এই আসর বসার কথা থাকলেও করোনা আতঙ্কে তা অনিশ্চিত। শোনা যাচ্ছে, চেন্নাই সুপার কিংসের আরেক খেলোয়াড় ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিংও নিজেকে সরিয়ে নেওয়ার কথা ভাবছেন। তিনি দুবাই নাও যেতে পারেন। একই দলের হয়ে খেলা অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার জশ হ্যাজলউডও করোনার মধ্যে খেলতে ভয় পাচ্ছেন।

জৈব-সুরক্ষিত পরিবেশে দর্শকবিহীন মাঠে খেলা হওয়ার কথা থাকলেও আতঙ্ক কাটছে না। খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা দক্ষিণ আফ্রিকার প্যাডি আপটন বলেছেন, ‘আরও অনেক খেলোয়াড় আছে যাদের মনের অবস্থা সুরেশ রায়নার মতো। আশা করছি আইপিএলের দলগুলো এটা মাথায় রাখবে। অনেক কোচের মানসিক অবস্থাও এ রকম। তিন মাসের জন্য জৈব-সুরক্ষিত পরিবেশে থাকা নিয়ে অনেক সাপোর্ট স্টাফও মানসিক লড়াই করছে।’ -ডেস্ক