(দিনাজপুর২৪.কম) ঢাকার আজিমপুর কবরস্থানে নিয়ে গোসল করানোর সময় চিৎকার করে বেঁচে থাকার জানান দেয় ‘মৃত’ নবজাতকটি। কবরস্থানের গোসলের ঘরে গায়ে পানি দেওয়ার সঙ্গে সঙ্গে নড়েচড়ে ওঠে এবং চিৎকার করে সে।বেঁচে যাওয়া নবজাতকটির নাম মীম বলে জানিয়েছেন তার মামা পুলিশ কনস্টেবল শরিফুল ইসলাম।

আজিমপুর কবরস্হানের মোহরার হাফিজুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করে জানান, গোসলখানায় জেসমিন আক্তার ঝর্ণা নামে এক নারী নবজাতকের গায়ে পানি ঢালতেই নবজাতকটি মৃদু নড়েচড়ে ওঠে। চোখে ভুল দেখছেন ভেবে আবার পানি ঢালতেই দেখেন শ্বাস-প্রশ্বাস ওঠানামা করছে। এবার তিনি অফিসে দৌড়ে গিয়ে খবর দিলে মোহরারসহ উপস্থিত সকলে ছুটে যান। বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করেন নবজাতক শ্বাস-প্রশ্বাস নিচ্ছে।

তিনি জানান, ঢাকা মেডিকেল কলেজ থেকে সকাল ১০টায় মৃত ঘোষিত নবজাতককে দাফনের জন্য আনা হয়। নবজাতককে আবার হাসপাতালে নেওয়া হয়েছে। ঢামেক হাসপাতালের ডেথ সার্টিফিকেটে নবজাতক মৃত অবস্থায় জন্মগ্রহণ করেছে বলে উল্লেখ করা হয়। এতে নবজাতকের পিতার নাম- মিনহাজ। ঠিকানা- ধামরাই, ঢাকা লেখা হয়েছে।

এর আগে, সোমবার (২৩ এপ্রিল) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এই মেয়ে নবজাতকটিকে মৃত ঘোষণা করা হয়। কবরস্থান থেকে বেঁচে যাওয়া শিশুটিকে নিয়ে তার স্বজনরা দ্রুত হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছেন। -ডেস্ক