(দিনাজপুর২৪.কম) কয়েকটি রাজ্যের ফলাফল ঘোষণা করা না হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফল আটকে আছে। আর ওই রাজ্যগুলোর ফলাফলের দিকে সারা দুনিয়া তাকিয়ে আছে। বিশেষজ্ঞরা বলছেন, আজ আরো পরের দিকে যে সময়ে ভোটের ফলাফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে বিবিসির খবরে কিছু তথ্য দেয়া হয়েছে।

জর্জিয়া : দিনের আরো আগের দিকে রাজ্যে একজন গুরুত্বপূর্ণ নির্বাচন কর্মকর্তা জানিয়েছিলেন যে স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় (গ্রিনিচ মান সময় বিকেল ৫:৩০) ভোট গণনার কিছু নতুন তথ্য জানানো হবে। কিন্তু সেই সময় পার হয়েছে। এখনো সেই তথ্য আসেনি।

নেভাডা : ভোট গণনার কিছু নতুন তথ্য জানানো হবে। জিএমটি বিকেল ৫:৩০টায়। এই ফলাফল যেকোন মুহূর্তে আসতে পারে। রিপাবলিকানরা এই রাজ্যে গণনার বিরুদ্ধে আজ মামলা দায়ের করেছে। তাদের দাবি, ১০,০০০ লোকের ভোট পড়েছে যারা আর ওই অঙ্গরাজ্যের বাসিন্দা না।

অ্যারিজোনা : স্থানীয় সময় রাত নয়টার (রাত ২টা জিএমটি) আগে নতুন কোন তথ্য আসার সম্ভাবনা নেই। কয়েকটি টিভি চ্যানেল ইতোমধ্যেই বলে দিয়েছে যে বাইডেন এই রাজ্যে জিতেছেন। কিন্তু বিবিসি এখনই এ সম্পর্কে কোনো তথ্য দেবে না।

পেনসিলভেনিয়া : রাজ্যের রিপাবলিকান আইনসভা ভোটের আগে যেকোনো ব্যালট পত্র গণনা নিষিদ্ধ করেছিল। এর ফলে মনে করা হচ্ছে এই রাজ্যের চূড়ান্ত ফলাফল জানতে কয়েক দিন লেগে যাবে।

নর্থ ক্যারোলাইনা : ১২ নভেম্বরের আগে ফলাফল আসার সম্ভাবনা কম। ভোটের দিন ডাকযোগে যেসব ব্যালট পাঠানো হয়েছে তা ১২ নভেম্বর পর্যন্ত আসবে এবং সেগুলো সবই গণনা করা হবে। -ডেস্ক