(দিনাজপুর২৪.কম) বগুড়া সাইবার ক্রাইম পুলিশ অভিযান চালিয়ে ওয়েব সাইট হ্যাকারকারী দুটি গ্রুপের দুই সদস্যকে গ্রেফতার করেছে। এসময় সাইটের হ্যাকারের কম্পিউটার, মোবাইলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতকরা হলো- গোপালগঞ্জ সদর থানার চন্দ্রদিঘলিয়া এলাকার একটি ছাত্রাবাস থেকে বশির উল্লা সরদার (২১), চাঁদপুর সদর থানার মমিনপাড়ার তানিশা হাউস থেকে মতলুব থানার নলুয়া এলাকার কাজী নিজাম উদ্দিনের ছেলে আজাহার উদ্দিন আবির (১৯)।

বৃহস্পতিবার দিবাগত রাতে এবং পরের দিন শুক্রবার ভোরে এদেরকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বেলা ১১টায় বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বিপিএম বার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, বগুড়া সাইবার পুলিশ গত ২/৩ মাস ধরে ‘ব্ল্যাক ওয়েব’ এবং ‘ফবীমক্সর’ নাম ওয়েব সাইট হেকারকারী এই দুটি গ্রুপের সদস্যদেরকে নজরদারিতে রাখে। এর ধারাবাহিকতায় ২১ ফ্রেব্রুয়ারি রাতে গোপালগঞ্জ সদর থানার চন্দ্রদিঘলিয়া এলাকার একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে প্রথমে বশির উল্লা সরদারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বশিরের দেয়া তথ্য মতে চাঁদপুরে অভিযান পরিচালনা করে আরেক গ্রুপের সদস্য আবিরকে গ্রেফতার করা হয়। এসময় সাইটের হেকারের কম্পিউটার, মোবাইলসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, এই দুটি গ্রুপের সদস্য ৫-৬ জন। এরা এ পর্যন্ত বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ, লালমনিরহাট সরকারি গার্লস স্কুলসহ ২১টি সাইট হ্যাক করেছে। এতে ৩৬ গিগাবাইটের একটি ফাইল পাওয়া গেছে। এছাড়া ‘ব্ল্যাক ওয়েব’ গ্রুপে ৩৬৮৯টি ওয়েব সাইট হ্যাকের ডিফেস পাওয়া গেছে, যাতে আনুমানিক কয়েক কোটি টাকা ক্ষতি হয়েছে।

এসপি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে আজ দুপুরে আাদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে। এসময় সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল ও মকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবত্তীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।-ডেস্ক