(দিনাজপুর২৪.কম) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ওয়াসিমকে বাসচাপা দিয়ে ‘হত্যার’ ঘটনায় ক্ষোভে উত্তাল সিলেট। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে চৌহাট্টা পর্যন্ত বিক্ষোভ ছাড়াও সড়ক অবরোধ করেছে। রাস্তায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভের কারনে সিলেটে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে করে দিনভর চরম দুর্ভোগে ছিলেন সিলেটবাসী। দুপুরের পর শিক্ষার্থীরা তিন দিনের ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে রাস্তা থেকে সরে গেলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন- ‘ওয়াসিমকে ক্লিয়ারলি খুন করা হয়েছে। এটা হত্যাকান্ড।’ দুপুর ১২ টার দিকে চৌহাট্রা এলাকা দিয়ে আবু সিনা ছাত্রাবাসে যাওয়ার সময় ছাত্র বিক্ষোভের মুখে পড়েন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শিক্ষার্থীরা তার গাড়িও আটকে দেয়। পরে মুহিত সহ আওয়ামী লীগ নেতারা এসে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

আবুল মাল আবদুল মুহিত এ সময় শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। তিনি বলেন- ওয়াসিমকে খুন করা হয়েছে। ইতিমধ্যে দায়ীদের গ্রেপ্তার করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে বিচার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় তিনি শিক্ষার্থীদের এভাবে রাস্তা দখল করে আন্দোলন থেকে সরে যাওয়ার অনুরোধ করেন। বলেন- মানুষকে কষ্ট দেওয়া উচিত নয়। পরে অবশ্য শিক্ষার্থীরা আবুল মাল আবদুল মুহিতের গাড়ি ছেড়ে দেয়।

এদিকে- দুপুর দেড় টার পর শিক্ষার্থীরা তিন দিনের কর্মসূচি ঘোষনা করে চৌহাট্রা এলাকা ত্যাগ করেন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন- ওয়াসিমের খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে তারা আগামী তিন দিন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও পরীক্ষা বর্জন করবে। এই সময়ের মধ্যে দাবি পুরন না হলে তারা পরবর্তী কর্মসূচি ঘোষনা করবে। -ডেস্ক