(দিনাজপুর২৪.কম) ওয়ার্ল্ড হকি লীগ রাউন্ড দুইয়ে শেষ পর্যন্ত জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। সূচনা ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরে যাওয়া স্বাগতিক দলটি আজ রোববার ৫-১ গোলে ফিজিকে উড়িয়ে দিয়েছে। আজ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের পঞ্চম মিনিটেই প্রথম পেনাল্টি কর্নার (পিসি) পায় জিমিরা। সারোয়ারের নেয়া স্পট শট গ্রিপ করতে না পারায় গোলের সুযোগ নষ্ট হয়। ৭ম মিনিটের মাথায় দ্বিতীয় পেনাল্টি কর্নারটিও রুখে দেয় ফিজির গোলকিপার ইরে রিচার্ড। দুই মিনিট পর আরেকটি পিসি মিস করে জিমিরা। এরই মধ্যে প্রতিআক্রমন চালিয়ে দারুণ একটি গোলের সুযোগ পায় ফিজি। স্বাগতিক গোলরক্ষক জাহিদ ডাইভ দিয়ে রুখে দেন সেই সুযোগ। এরপর ১৩ মিনিটে আরেকটি পিসির সুযোগ লাভ করে বাংলাদেশ। সেখানেও ব্যর্থ হলে সফলতা ছাড়াই প্রথম ১৫ মিনিট পার করে দেয় র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা বাংলাদেশ।
দ্বিতীয় কোয়ার্টারেও পরপর তিনটি সুযোগ মিস করার পর গোলের দেখা পায় জিমি-চয়নরা। পিসি থেকেই ম্যাচের ২৬ মিনিটের মাথায় চয়নের কল্যাণে প্রথম সফলতাটি আসে স্বাগতিক শিবিরে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ৩২তম মিনিটে পাওয়া পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতায় ফিরে আসে ফিজি। এতেই তেতে উঠা স্বাগতিক দল ৫ মিনিটের ব্যবধানে গোল করে ফের এগিয়ে যায়। ৩৭তম মিনিটে রানা ও জিমির যৌথ প্রয়াসে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লাল সুবজ বাহিনী। মাঠের মধ্যভাগ থেকে আদান প্রদানের মাধ্যমে বল টেনে নিয়ে অসাধারণ ফিনিশিং টানেন জিমি।
দ্বিতীয়ার্ধের ১১ মিনিটে অর্থাৎ ম্যাচের ৪১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে বাংলাদেশকে ৩-১ ব্যবধানে পৌঁছে দেন জিমি। এরপর ৫০তম মিনিটে চয়ন এবং ৫৮তম মিনিটে আশরাফুল পিসি থেকে পরপর দুই গোল করলে ৫-১ ব্যবধানে জয় পায় স্বাগতিক দল। একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ঘানা ৫-৪ গোলে শ্রীলংকাকে, দ্বিতীয় ম্যাচে মিশর শুট আউটে ৩-২ গোলে চীনকে পরাজিত করে। নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোলে ড্র ছিল। দিনের তৃতীয় ম্যাচে শক্তিশালী মালয়েশিয়া-৬-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে ওমানকে। -ডেস্ক