(দিনাজপুর২৪.কম) ওয়ানডেতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগোলেন মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে সেরা বোলার ছিলেন মিরাজ। ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ (৩-০) করতে নিজের ঝুঁড়িতে ভরেছেন ৭ উইকেট। যার মধ্যে ক্যারিয়ার সেরা ২৫ রানে ৪ উইকেটও ছিল তার।

অসাধারণ বোলিংয়ের পর ক্যারিয়ার সেরা তকমাও র‌্যাঙ্কিংয়ের তকমা অর্জন করেছেন এই অফস্পিনার। ওয়ানডেতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগিয়ে চারে উঠে এসেছেন তিনি।

এগিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানও। ক্যারিবীয়দের বিপক্ষে দারুণ বোলিংয়ে সিরিজে ৬ উইকেট নিয়েছেন। তাতে বামহাতি এই পেসার ১৯ ধাপ এগিয়ে ঢুকে গেছেন শীর্ষ দশে। এখন তার অবস্থান অষ্টম। অবশ্য ওয়ানডে বোলিংয়ে তার সেরা র‌্যাঙ্কিং ছিল ২০১৮ সালে। তখন তিনি হয়েছিলেন পঞ্চম।

বোলিংয়ে সাকিব আল হাসানও এগিয়েছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিনি ১৫ ধাপ এগিয়ে এখন উঠে এসেছেন ১৩ নম্বরে।

এদিকে মুশফিকুর রহিম ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে অবস্থান করছেন ১৫-তে। তামিম এক ধাপ এগিয়ে রয়েছেন ২২ নম্বরে। মাহমুদউল্লাহ ৫ ধাপ এগিয়ে ৪৯তম এবং সাইফউদ্দিন ৩ ধাপ এগিয়ে ৪৩তম স্থানে রয়েছেন।

ওয়ানডের অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে বরাবরের মতো শীর্ষেই রয়েছেন সাকিব আল হাসান। তার পরেই রয়েছেন মোহাম্মদ নবি ও ক্রিস ওকস। -ডেস্ক