(দিনাজপুর২৪.কম) মান ও ইয়েমেনে ঘূর্ণিঝড় মেকুনুর আঘাতে ১০ জন নিহত ও ৪০ জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। শনিবারের ভয়াবহ এ  ঘূর্ণিঝড়ে দেশ দুটিতে এ হতাহতের ঘটনা ঘটে। সরকারি হিসেবে, সাগরে মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে।
ইয়েমেনের আল মাহরা প্রদেশের গভর্নর রাঘেহ বাকরিত শুক্রবার গভীর রাতে তাঁর অফিশিয়াল এক টুইট বার্তায় বলেছেন, দেশটির পূর্ব এবং সীমান্ত এলাকায় শক্তিশালী বাতাসে ঘরবাড়ি উড়ে যাচ্ছে এবং পানির লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন অঞ্চলের রাস্তাঘাট তলিয়ে গেছে।  ঘূর্ণিঝড়ের কারণে প্রায় দুই লক্ষ মানুষ গৃহহীন ও বৈদ্যুতিক ব্যবস্থা অচল হয়ে পড়েছে।  পুলিশ এবং অন্যান্য সংস্থা উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।
রয়্যাল ওমান পুলিশের জনসংযোগ বিভাগের কর্মকর্তা ক্যাপটেন তারেক আল সানফারি বলেন,ওমানের পূর্ব ও ইয়েমেনের দক্ষিণাঞ্চলে ঘূর্ণিঝড় মেকুনুর আঘাতে ১২ বছরের এক মেয়েসহ অন্তত ১০ জন নিহত হয়েছে।  ইয়েমেনের সোকোট্রা দ্বীপ থেকে কমপক্ষে ৪০ জনের নিখোঁজ হওয়ার খবর এসেছে। নিখোঁজদের মধ্যে ইয়েমেন, ভারত ও সুদানের নাগরিক রয়েছে। এদিকে ইয়েমেন ও ওমানজুড়ে ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। -ডেস্ক