1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  9. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  10. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  11. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  12. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  13. news@dinajpur24.com : nalam :
  14. marianne@e.linklist.club : noblestepp6504 :
  15. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  16. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  17. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  18. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  19. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  20. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  21. jcsuave@yahoo.com : vaniabarkley :
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১০:১৩ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই : কে হাসবে শেষ হাসি

  • আপডেট সময় : রবিবার, ৬ মার্চ, ২০১৬
  • ০ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) মাত্র কয়েক মিনিট বাকি বাংলাদেশ-ভারত মহারণের। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামবে দুই প্রতিবেশি রাষ্ট্র। প্রথমবারের মতো টি২০ ফরম্যাটে অনুষ্ঠিত এশিয়া কাপের মূল পর্বে মোট ৫টি দল অংশ নেয়। যদিও মূল পর্বের আগে বাছাইপর্বে অংশ নেয় ৪টি দল যথাক্রমে আফগানিস্তান, ওমান, হংকং ও সংযুক্ত আরব আমিরাত। বাছাইপর্বে উত্তীর্ণ হয়ে মূল পর্বের টিকিট পায় আরব আমিরাত।

রোববার বাংলাদেশের ক্রিকেটের একটি লাকি দিনও বটে। সকাল থেকেই উত্তেজনায় ফুটছে দু’দেশের ক্রিকেটপ্রেমীরা। ফাইনালে জয়ের মুকুট শেষ পর্যন্ত কার মাথায় উঠবে এই নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক। যদিও পরিসংখ্যান বিচারে ভারত অনেক এগিয়ে এ নিয়ে সন্দেহের অবকাশ যেমন নেই, তেমনি বাংলাদেশ যে এখন পরিণত দল তা ক্রিকেটবোদ্ধারা ইতোমধ্যেই মানতে বাধ্য হয়েছেন। আর পরিসখ্যান যে সবসময় সঠিক ভবিষ্যদ্বাণী করে না তা কিন্তু চলতি এশিয়া কাপেই প্রমাণিত। সেক্ষেত্রে দলটা যেই হোক না কেন এ নিয়ে টাইগারদের তেমনটা মাথাব্যথা নেই।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে টাইগার দলপতির বক্তব্যে এমন ইঙ্গিতই মিলেছে। তিনি যেমন প্রতিপক্ষকে সম্মানসূচক মূল্যায়ন করেছেন তেমনি হুংকারও দিয়েছেন। ম্যাচ জয়ের ক্ষুধা যে মাশরাফিদের কম নাই তা প্রত্যেকের শারীরিক অভিব্যক্তিই প্রমাণ করে।

সোশ্যাল মিডিয়াতেও আজকের খেলা নিয়ে অনবরত বাকযুদ্ধ চলেছে। ফাইনালে ওঠার পর থেকেই তেঁতে রয়েছেন মাশরাফি-তামিমরা। যেভাবে এশিয়া কাপ থেকে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে একেবারে মাঠের বাইরে ছুড়ে ফেলে দিল বাংলাদেশ, তা প্রশংসনীয়। কিন্তু এই অসাধারণ পারফরম্যান্সের জন্য আবেগের জোয়ারে ভাসতে চান না মাশরাফিরা। বরং অনেক বেশি ঠান্ডামাথায় মাঠের যুদ্ধ চালিয়ে যেতে চান।

টি২০ খেলায় নিজেদের দিনে সবকিছুই সম্ভব। মাত্র তিন ঘণ্টার ম্যাচে ঘটে যেতে পারে অনেক কিছুই। বাংলাদেশের বিশ্বমানের পেস অ্যাটাক ও অলরাউন্ডিং পারফরমেন্সে বিশ্বের যে কোন দলকেই বধ করতে পারে বাংলাদেশ।

অপরদিকে স্বাগতিকদের রুখে দিতে প্রস্তুত ধোনিরা। টি-২০তে এই মুহূর্তে শীর্ষে থাকা ভারত ছক আঁকছেন প্রতিপক্ষকে ঘায়েল করতে। ধোনির তিন অস্ত্রকে বুমরা, নেহরা, অশ্বিনের পাশাপাশি যুবরাজ সিং ও জাদেজা ভারতীয় বোলিংয়ের গুরুদায়িত্ব পালন করবেন। আর ব্যাটিংয়ে তো আছেই তাদের বিশ্বমানের ব্যাটিং লাইনআপ।

তবে বিশ্লেষণ যাই হোক না কেন দেশজুড়ে এখন একটাই স্লোগান- পাকিস্তান গেছে, শ্রীলঙ্কা গেছে, এবার ভারতের পালা। ২০১২-র এশিয়া কাপে ভারত বধের পুনরাবৃত্তি করতে প্রতিজ্ঞাবদ্ধ টাইগার বাহিনী। সে ম্যাচে এই মিরপুরেই ভারতকে ৫ উইকেটে হারিয়েছিল সাকিব-তামিমরা। আজ তার পুনরাবৃত্তি ঘটাবে বাঘেরা নাকি এবার সেই হারের বদলা নেবে ভারত! -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর