(দিনাজপুর২৪.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত নেতা সুলতান মোহাম্মদ মনসুর শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (০৭মার্চ) ১১টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিজ কার্যালয়ে তাঁকে শপথ করান।

সুলতান মোহাম্মদ মনসুর গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হন। আজই গণফোরাম থেকে নির্বাচিত আরেক নেতা সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খানেরও শপথ নেওয়ার কথা ছিল।

তবে গতকাল বুধবার মোকাব্বির খান বলেন, আগামীকাল (আজ বৃহস্পতিবার) শপথ নিচ্ছেন না। মোকাব্বির খান বলেন, ‘আগামীকাল (বৃহস্পতিবার) শপথ নিচ্ছি না, তবে শপথ নেব। গণফোরামের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে কাল (বৃহস্পতিবার) শপথ না নেওয়ার।

তবে পরে শপথের নতুন তারিখ নির্ধারণ করা হবে।’ গতকাল গণফোরাম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘অনিবার্য কারণবশত’ মোকাব্বির খান বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না। দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আর কিছু উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর ওই নির্বাচনে অংশ নিয়ে মাত্র ছয়টি আসনে জয় পায় বিএনপি। আর গণফোরামের দুটি মিলিয়ে ঐক্যফ্রন্ট পায় মোট আটটি আসন। নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তোলে তারা। নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবে না বলেও ঘোষণা দেওয়া হয় বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে। একাদশ সংসদ নির্বাচনের আগে কামাল হোসেনের গণফোরামে নাম লিখিয়ে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে জয়ী হন সুলতান মনসুর। – -ডেস্ক