(দিনাজপুর২৪.কম) নিরাপদ সড়ক চেয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর জিগাতলায় হামলার প্রতিবাদে রাস্তায় নেমে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (০৫ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদে মানববন্ধনের আয়োজন করা হয়। এতে অংশ নেন ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স ও মার্কেটিং বিভাগসহ বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী।

ঘণ্টাখানেক অবস্থানের পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শাহবাগে যায় শিক্ষার্থীরা। এসময় তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘নৌ-পরিবহন মন্ত্রীর পদত্যাগ’ চেয়ে স্লোগান দেয়। দুপুর ১২টার দিকে শাহবাগে নিরাপদ সড়ক চেয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে অংশ নেয়। মুহূর্তেই শিক্ষার্থীর সংখ্যা সহস্রাধিক হয়ে যায়। পরে তারা মিছিল সহকারে সাইন্সল্যাবে যান। এরপর সেখান থেকে তারা মিছিল নিয়ে জিগাতলায় অবস্থান নেন।

কোমলমতি ছাত্রছাত্রী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এর আয়োজন করা হয়। এসময় মিরপুরে হামলায় ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের রুহিন মারাত্মক আহত হওয়ার বিচার দাবি করা হয়। মানববন্ধনে সংহতি জানান বিজনেস অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকরাও।

ব্যাংকিং বিভাগের মাস্টার্সের ছাত্র আমান বলেন, আমরা শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানাই। এর সঙ্গে জড়িতদের বিচার দাবি করছি। এদিকে, তারা চলে যাওয়ার পরে বুয়েটের শিক্ষার্থীদের একটি মিছিল এসে শাহবাগে অবস্থান নেয়। অপরদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থান করছেন। -ডেস্ক