(দিনাজপুর২৪.কম) চলতি বছর মিস আমেরিকার মুকুট জিতলেন অলিভিয়া জর্ডান। বিতর্ক সত্ত্বেও সুন্দরী প্রতিযোগিতায় এবারে মিস ইউএসএর মুকুট জিতলেন অলিভিয়া জর্ডান। এর আগে তিনি মিস ওকলাহোমা নির্বাচিত হয়েছিলেন। প্রতিযোগিতার সহআয়োজক ও প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত মন্তব্যের কারণে এনবিসি ও স্প্যানিশ ভাষার ইউনিভিশন সুন্দরী প্রতিযোগিতার অনুষ্ঠানটি প্রচারে অস্বীকৃতি জানায়। তবে থেমে থাকেনি সুন্দরী প্রতিযোগিতার এ অনুষ্ঠান। যদিও মেক্সিকোর সঙ্গে সম্পর্ক রয়েছে এমন অনেক প্রতিযোগীই এতে অংশ নিয়েছিলেন।
রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী ট্রাম্প গত ১৬ জুন বলেন, মেক্সিকো যেসব লোক পাঠায় তাদের অনেক সমস্যা। তারা ধর্ষক, তারা সাথে করে নিয়ে আসে মাদক, নিয়ে আসে অপরাধ। এতে ক্ষুব্ধ হয় বিভিন্ন কোম্পানী ও কয়েকটি দেশ। এমনকি কোস্টারিকা মিস ইউনিভার্স প্রতিযোগিতা থেকে তাদের প্রার্থীকেও সরিয়ে নেয়। তবে অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন না। এরিজোনায় নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলেন, ট্ইুটার বার্তায় এমনটাই জানান ট্রাম্প।
এনবিসি ও ইউনিভিশন অনুষ্ঠানটি প্রচার না করলেও এগিয়ে আসে ক্যাবল চ্যানেল রিজ। লুসিয়ানার ব্যাটন রোজে রবিবার আয়োজিত এ অনুষ্ঠানে বিজয়ী জর্ডানকে ট্রাম্পের মন্তব্যের প্রেক্ষিতে যেসব প্রশ্ন করা হয় তার একটির জবাবে তিনি বলেন, জাত, লিঙ্গ নির্বিশেষে সমাজে প্রত্যেক ব্যক্তিকে সমান অধিকার ও সুযোগ সুবিধা দিতে হবে।(ডেস্ক)