(দিনাজপুর২৪.কম) জে কে রাওলিংয়ের জনপ্রিয় কিশোর সিরিজ হ্যারি পটারকে গেমিং পর্দায় আনতে কাজ শুরু করেছে নিয়ানটিক ল্যাবস। গেমটি তৈরি করতে সংস্থাটির সঙ্গে হাত মিলিয়েছে ওয়ার্নার ব্রোস ইন্টার‍্যাক্টিভ এন্টারটেইনমেন্ট ও সানফ্রানসিসকোর ওয়ার্নার ব্রোস গেমস। পোকেমন গোয়ের মতো নতুন গেমটিও অগমেন্টেড রিয়্যালিটি নির্ভর হবে। ফলে বাস্তব‍ জীবনের সঙ্গে মিলিয়ে খেলা যাবে গেমটি।

এতে ভয়ংকর সব শত্রুর মোকাবিলা করতে হবে গেমারকে। সেই সঙ্গে থাকবে দল তৈরির সুযোগ। তবে গেমটির গল্প কী হবে, কবে নাগাদ আত্নপ্রকাশ করা হবে সে সম্পর্কে কোনো তথ‍্য জানানো হয়নি পোকেমন খ‍্যাত নিয়ানটিক ল্যাবের পক্ষ থেকে। মোবাইল ও কনসোল দুটি ভার্সনেই আনা হবে গেমটি। ২০১৮ সালে গেইমটির বিষয়ে বিস্তারিত ঘোষণা করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

নিয়ানটিক ল্যাবসের পোকেমন গেইমটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিলো যে আত্মপ্রকাশের তিন দিনের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে সাড়ে পাঁচ শতাংশ অ্যান্ড্রয়েডে স্মার্টফোনে গেমটি ইনস্টল করা হয়। যারা গেমটি ফোনে ইনস্টল করেছিলেন তাদের মধ্যে ৬০ শতাংশ প্রতিদিন গড়ে ৪৩ মিনিট গেমটি খেলেছিলেন। বর্তমানে প্রায় সাড়ে ছয় কোটি ডিভাইসে গেমটি ইন্সটল করা রয়েছে। সংস্থাটি আশা প্রকাশ করছে, পোকেমনের মতোই সাড়া ফেলতে সক্ষম হবে হ্যারি পটার গেমটি। -ডেস্ক