(দিনাজপুর২৪.কম) এশিয়া কাপে ভারত যদি পাকিস্তান না যায় তবে বিশ্বকাপেও ভারতে না যাওয়ার হুমকি দিয়েছে পাকিস্তান।

পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওয়াসিম খান এ মন্তব্য করেন।

পিসিবি সিইও ওয়াসিম খান বলেন, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে না আসে তাহলে আমরা ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেব না।

তিনি আরও বলেন, ভারতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে আসবে না এমন চিন্তা আমরা করি না। তবে যদি না আসে তাহলে সংযুক্ত আরব আমিরাতে ভারতের ম্যাচগুলো আয়োজনের চিন্তাভাবনা রয়েছে।

এশিয়া কাপ পাকিস্তানে হলে সেখানে না যাওয়ার আগেই ঘোষণা দিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যে কারণে তখন গুঞ্জন তৈরি হয়েছিল পাকিস্তানের এশিয়া কাপ হবে বাংলাদেশে। বিনিময়ে বাংলাদেশ পাকিস্তান সফরে যাবে।

এ ব্যাপারে পিসিবির সিইও বলেন, এশিয়া কাপের বিনিময়ে বাংলাদেশের পাকিস্তান সফর চুক্তি হয়েছে এমন একটি খবর ছড়িয়েছে যা সম্পূর্ণ অসত্য। এ নিয়ে বাংলাদেশের সঙ্গে আমাদের কোনো আলাপ-আলোচনাও হয়নি। এশিয়া কাপ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের একটি ইভেন্ট আর এটা আমরাই আয়োজন করব। অন্য কোনো দেশ এ নিয়ে সিদ্ধান্ত দিতে পারে না।

শুধু এশিয়া কাপই নয়, পাকিস্তান চাচ্ছে ভবিষ্যতে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্রিকেট ক্লাব এমসিসি একাদশ ও অন্যান্য আন্তর্জাতিক ক্রিকেট খেলুড়ে দেশের মধ্যকার ম্যাচ আয়োজনের।

এ ব্যাপারে ওয়াসিম খান বলেন, আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ আয়োজনের কথাবার্তাও চালাচ্ছি। কুমার সাঙ্গাকারার নেতৃত্বে ১৩ ফেব্রুয়ারি পাকিস্তান সফরে আসছে এমসিসি একাদশ। তারা লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান একাদশের বিপক্ষে দুটি এবং মুলতান সুলতানস ও লাহোর কালান্দার্সের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে।

সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম