1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  9. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  10. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  11. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  12. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  13. news@dinajpur24.com : nalam :
  14. marianne@e.linklist.club : noblestepp6504 :
  15. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  16. armandowray@freundin.ru : normamedlock :
  17. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  18. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  19. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  20. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  21. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  22. jcsuave@yahoo.com : vaniabarkley :
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১০:৫৯ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

এবারের ঈদযাত্রায় কোথাও ভোগান্তি নেই: কাদের

  • আপডেট সময় : বুধবার, ১৩ জুন, ২০১৮
  • ৩ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে, গত কয়েকবারের তুলনায় এবার সড়ক মহাসড়কের অস্থা ভালো। ঈদে ঘরমুখো মানুষের যাত্রায় তেমন কোনো ভোগান্তি নেই। বুধবার (১৩জুন) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন করে তিনি সাংবাদিকদের বলেছেন, “সারা দেশের রাস্তার অবস্থা গত কয়েক বছরের তুলনায় অনেক ভালো। আমি কথা দিয়েছি, কথা রেখেছি।” ঈদে ঘরমুখো মানুষের যাত্রায় তেমন কোনো ভোগান্তি নেই বলে মনে করেন ওবায়দুল কাদের। তার দাবি, রাস্তায় ভোগান্তি নিয়ে যেসব আশঙ্কার কথা বলা হচ্ছিল সেগুলো বাস্তবে হয়নি, আর রাস্তার অবস্থা অন্য বছরের চেয়ে ভালো।

সারাবছর শহরমুখি থাকলেও ঈদে শহর থেকে গ্রাম বা মফস্বলের দিকে থাকে মানুষের স্রোত। বিশেষ করে জনবহুল রাজধানী থেকে এক সপ্তাহেরও কম সময়ে বিপুল সংখ্যক মানুষ তাদের মূলে ফিরে যায় বলে রাস্তায় ব্যাপক ভিড় থাকে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন হলেও তিনটি সেতু দুই লেনের থাকা, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেন এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে জয়দেবপুর অংশে র‌্যাপিড বাস ট্রানজিট-বিআরটি, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় উড়ালসড়কের কাজ শেষ না হওয়া নিয়ে উৎকণ্ঠা ছিল এবার।

তবে ওবায়দুল কাদের রোজার শুরু থেকেই বলে আসছেন, রাস্তার কারণে যানজট হবে না। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গোমতী সেতু এলাকায় নদী পারাপারে ফেরির ব্যবস্থাও করা হয়েছে। ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উন্নয়ন কাজ স্থগিতের পাশাপাশি ভাঙা অংশগুলো মেরামত হয়েছে।

তিন দিন ধরেই শহর থেকে গ্রামমুখী স্রোত শুরু হয়েছে মানুষের। আর এর মধ্যে বুধবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যান গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনে।

সড়কের অবস্থা ভালো দাবি করে মন্ত্রী বলেন, ‘আমি প্রত্যেকটা কাউন্টারে জিজ্ঞেস করেছি, একটা কাউন্টারও বলেনি এবার রাস্তা খারাপ, তাদের ব্যবসা খারাপ। গত কয়েক বছরের তুলতায় আগের যেকোনো সময়ের চাইতে এবার রাস্তা আরো ভালো।’

কাদের বলেন, ‘আমি কথা দিয়েছি, কথা রেখেছি। এখন ঢাকা-চট্টগ্রামে সকাল থেকে এ পর্যন্ত কোনো সমস্যা নেই। যানজট থাকলে তো মালিকরাই বলবে। কেউ বলল না যানজটের কারণে সমস্যা হচ্ছে।’

দেশের দক্ষিণাঞ্চলে ফেরি পারাপারে কিছুটা বিঘ্ন ঘটলেও দেশজুড়ে ঈদযাত্রায় কোনো ভোগান্তি নেই দাবি করে মন্ত্রী বলেন, ‘উত্তরবঙ্গের দিকে কোনো সমস্যা নেই। কিছুটা সমস্যা হচ্ছে দক্ষিণবঙ্গে। পাটুরিয়াতে প্রচণ্ড বৃষ্টিপাত হচ্ছে, তারপরেও ফেরি চলাচল বন্ধ নেই। কিছুটা সমস্যা হলেও ফেরি চলছে।’

এর আগে, মন্ত্রী গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখেন। এসময় তিনি বিআরটিসি, পুলিশ, সিটি করপোরেশন ও পরিবহণ মালিক সমিতির সমন্বয়ে গঠিত ‘ভিজিলেন্স টিম’ এর সদস্যদের সঙ্গে কথা বলেন। যাত্রীদের সঙ্গেও কথা বলেন তিনি। -ডেস্ক

 

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর