-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) সকাল থেকেই এফডিসিতে বিরাজ করছে নির্বাচনী আমেজ। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে শুরুতেই হট্টগোল বেঁধেছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হলেও এফডিসিতে প্রবেশের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন সকলেই। পরিচালক প্রযোজকরা এফডিসিতে ঢুকতে গেলে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী গেইটে আটকে দিচ্ছেন। এ নিয়ে এফডিসিতে উত্তেজনা বিরাজ করছে।

তবে সবকিছুর মাঝেও এফডিসিতে যে এক অন্যরকম আনন্দঘন পরিবেশ বিরাজ করছে, তা শোনা গেছে একাধিক অভিনেতা-অভিনেত্রী-শিল্পীদের মুখে। সেই আনন্দঘন পরিবেশের সামিল হতে শুরুতেই ভক্তদের ভালবাসার বিড়ম্বনায় পড়েছিলেন আশরাফুল আলম ওরফে হিরো আলম।

ভক্তদের চাপে চিড়েচ্যাপ্টা হিরো হবার যোগাড় হয়েছিলেন হিরো আলম। আজ শুক্রবার সকাল ৯টায় রাজধানীর বিএফডিসিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। এরই মধ্যে ভোট দিয়ে গেছেন অনেক তারকা শিল্পী। বৃষ্টিমুখর পরিবেশেও বেশ জমে উঠেছে এফডিসি।

হিরো আলম এসেছিলেন এফডিসিতে। গেটে ঢোকার মুখেই পড়েন ভক্তদের কবলে। ভক্তদের চাহিদা ছবি তোলা ও একটু কথা। কিন্তু সেই আবদার মেটাতে হিমশিম খেতে হয় সোশ্যাল মিডিয়া থেকে জনপ্রিয় হওয়া এই তরুণের। পরে অবশ্য পুলিশের সহায়তায় ভিড় ঠেলে হিরো আলম ভেতরে প্রবেশ করতে সক্ষম হন ও অপ্রীতিকর অবস্থা এড়ান।

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও মিশা সওদাগর। সহসভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

সাংগঠনিক পদে প্রার্থী হয়েছেন সৃব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক পদে প্রার্থী হয়েছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ, নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়ছেন দুইজন। তারা হলেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ নির্বাচন করছেন একা। তার প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই।

কার্যকরী সদস্য পদ রয়েছে ১১টি। এই পদগুলোর জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন, রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব, শামীম খান ও জেসমিন। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন।